শুরু হতে যাচ্ছে ‘ক্রিটেক ক্রিকেট টুর্নামেন্ট’

প্রকাশ : ২২ মার্চ ২০১৮, ১৪:১৬

সাহস ডেস্ক

প্রথমবারের মতো ‘শিখবে সবাই’ এর পরিকল্পনায় ও করপোরেট ‘ক্রিটেক ক্রিকেট টুর্নামেন্ট’ টুর্নামেন্ট এর আয়োজনে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে শুরু হতে যাচ্ছে ‘ক্রিটেক ক্রিকেট টুর্নামেন্ট’। 

২৩ মার্চ (শুক্রবার) রেসিডেনসিয়াল মডেল কলেজ মাঠে শুরু হবে এই টুর্নামেন্ট।

এই টুর্নামেন্টে অংশ নিয়েছে ১৬টি দল। দলগুলো হচ্ছে- ওয়ালটন, এনার্জিপ্যাক, মির টেলিকম, বাংলা ট্র্যাক, আজকের ডেল, র‌্যাংকসটেল, স্মার্ট টেকনোলজি, জুমশেপার, ডিনেট, লেটস লার্ন কোডিং, সোসিয়ান, সাউথটেক, ইন্টারক্লাউড, নিউ হরিজনস, টেক রিপাবলিক এবং শিখবে সবাই।

বাংলাদেশে আইটি ইন্ডাস্ট্রির বর্তমান অবস্থা এবং বিশ্বের প্রযুক্তি উন্নয়নের সঙ্গে বাংলাদেশের ক্রমান্বয় ধারাবাহিকতা ধরে রাখার ক্ষেত্রে দেশীয় আইটি প্রতিষ্ঠানগুলোর অবদান অনস্বীকার্য। এর নেপথ্যের কারিগরদের মানসিকভাবে আরও চাঙ্গা করে তুলতে বাংলাদেশে প্রথমবারের মতো করপোরেট ‘ক্রিটেক’ টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করেছে ‘শিখবে সবাই’।

১৬টি দল চারটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। প্রতি গ্রুপের প্রত্যেকটি দল একে অন্যের মুখোমুখি হবে। গ্রুপের শীর্ষ দুটি দল নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। এরপর সেমিফাইনাল ও ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচ ১৩ এপ্রিল। 

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা, আর রানার্স-আপ দল পাবে ৫০ হাজার টাকা। প্রতি খেলার ম্যান অব দ্য ম্যাচ পাবেন ২ হাজার টাকা ও ক্রেস্ট।

এছাড়া ফাইনালের সেরা খেলোয়াড়ের জন্য থাকছে ৫ হাজার টাকা ও একটি ক্রেস্ট। ম্যান অব দ্য টুর্নামেন্টের জন্য ১০ হাজার টাকা ও ক্রেস্ট। 

দেশের ১৬টি খ্যাতনামা আইটি প্রতিষ্ঠানকে নিয়ে শুরু হওয়া প্রতিযোগিতাটির খেলা হবে প্রতি শুক্রবার ও শনিবার।

টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বি-ট্র্যাক টেকনোলজিস। এছাড়া প্লাটিনাম স্পন্সর এসএস টেকনোলজি, মিডিয়া পার্টনার এটিএন নিউজ, রেডিও পার্টনার রেডিও স্বাধীন, অনলাইন নিউজ পার্টনার বাংলা ট্রিবিউন,  বেভারেজ পার্টনার নেসক্যাফে ও লাইভ স্কোর পার্টনার প্যাভিলিয়ন।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত