মেসির প্রমাণ করার কিছুই বাকি নেই: ম্যারাডোনা

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৪:৩৭

সাহস ডেস্ক

২০১৮ রাশিয়া বিশ্বকাপে অধিনায়ক লিওনেল মেসি বড় ভূমিকায় মূল পর্বে উঠেছে আর্জেন্টিনা। জুন-জুলাইয়ে রাশিয়ার মাটিতে গড়ানোর অপেক্ষায় ফুটবল বিশ্বকাপ।

এ বিশ্বকাপ সামনে রেখে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি বলেছেন, ‘এটাই আমার শেষ সুযোগ।’ এই কথার পরিপ্রেক্ষিতে দেশটির কিংবদন্তি ফুটবলার এবং সাবেক অধিনায়ক ডিয়েগো ম্যারাডোনা বলেছেন, ‘ফুটবল মাঠে মেসির প্রমাণ করার আর কিছুই নেই।’ 

আর্জেন্টিনাকে এবারের বিশ্বকাপ মঞ্চে তোলার পেছনে সবচেয়ে বড় ভূমিকাটা রেখেছেন মেসিই। তাঁর হ্যাটট্রিকেই ইকুয়েডরকে বাছাই পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ৩-১ গোলের ব্যবধানে পরাজিত করেই রাশিয়া বিশ্বকাপের টিকেট পেয়েছে আর্জেন্টিনা। 

বার্সেলোনার জার্সিতে ক্লাব ফুটবলে অর্জন করেছেন সব ধরনের ট্রফি। কিন্তু জাতীয় দলের হয়ে তাঁর নেই কোনো ট্রফি। তিনবার ফাইনালে উঠেও ধরতে পারেননি কোনো আন্তর্জাতিক শিরোপা। চিলির বিপক্ষে দুটি কোপা আমেরিকার ফাইনাল এবং ২০১৪ সালে জার্মানির বিপক্ষে মেসির দলকে হারতে হয়েছে বিশ্বকাপের ফাইনালে।

তবে ১৯৮৬ সালে অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জেতা ম্যারাডোনা মনে করছেন, ‘মেসির উচিত তাঁর খেলাটাকে চালিয়ে যাওয়া।’ সমালোচকদের কথা মাথায় না রাখার পরামর্শ দিয়ে মেসিকে এই সাবেক আর্জেন্টাইন কোচ বলেছেন, ‘আমি মেসিকে তাঁর খেলাটা চালিয়ে যাওয়ার পরামর্শ দেবো। মেসির উচিত হবে সমালোচকদের কথায় কান না দেওয়া।’

তিনি আরো বলেন, ‘মেসির প্রমাণ করার মতো কিছুই বাকি নেই। মাঠের ফুটবলটা উপভোগ করুক সে।’

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত