উইন্ডিজের বিপক্ষে পাকিস্তানের স্মরণীয় রেকর্ড জয়

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৮, ১৪:৪৫

সাহস ডেস্ক

প্রায় ৯ বছর পর করাচির ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ফিরল আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের হাত ধরে করাচির মাঠে আবার শুরু হলো আনন্দ-বেদনাদায়ক ক্রিকেট। এমন দিনকে পাকিস্তান স্মরণীয় করে রাখলো রেকর্ড জয়ে। এদিন পাকিস্তান ২০৪ রানের টার্গেট দেয় উইন্ডিজকে। কিন্তু মাত্র ৬০ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

০১ এপ্রিল (রবিবার) করাচির মাঠে প্রথম টি-টোয়েন্টিতে ১৪৩ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে স্মরণীয় রেকর্ড জয় পায় পাকিস্তানিরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান করে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ওপেনার ফখর জামান ২৪ বলে ৬ চার ১ ছয়ে ৩৯ রান করে রান আউট হন। হুসাইন তালাত ৩৭ বলে ২ চার ১ ছয়ে ৪৭ রান করে রান আউট হন। সরফরাজ আহমেদ ২২ বলে ৪ চার ১ ছয়ে ৩৮ রান করে ক্যাচ আউট হন, এবং সোয়েব মালিক ১৪ বলে ৪ চার ২ ছয়ে ৩৭ রান করে অপরাজিত থেকে যান।

উইন্ডিজের হয়ে কিমো পাউল, রায়াত এমরিত এবং রভম্যান পাওয়েল ১টি করে উইকেট নেন।

২০৪ রানের তারা করতে নেমে ১৩.৪ ওভারে মাত্র ৬০ রান করে সব উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

পাকিস্তান দলের হয়ে বল হাতে সর্বোচ্চ মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ আমির ও সোয়েব মালিক ২টি করে এবং হাসান আলী, শাহদাব খান ও হুসাইন তালাত ১টি করে উইকেট নেন।

দির্ঘ ৯ বছর পর করাচির মাঠে স্মরণীয় রেকর্ড জয় পেল পাকিস্তান। ম্যাচসেরা হয়েছেন হুসাইন তালাত।

উইন্ডিজ টি-২০ ইতিহাসে এটিই সর্বনিম্ন স্কোর এবং সব মিলিয়ে পঞ্চম সর্বনিম্ন স্কোর। অন্যদিকে, আর ১ রান করলেই টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড ভাঙতো পাকিস্তান। এই মাঠেই ২০০৮ সালে বাংলাদেশের বিপক্ষে ২০৩ রান করেছিল তারা। পরের বছর লাহোরে শ্রীলঙ্কা টিম বাসে সন্ত্রাসী হামলার পর করাচিতে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি। সম্প্রতি সেখানে পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

একই ভেন্যুতে ২ ও ৩ এপ্রিল সিরিজের শেষ দুই ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

সাহস২৪.কম/খান/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত