বিলিয়ন ডলারে বিক্রি হল ক্রিকেট অস্ট্রেলিয়ার টিভি স্বত্ব

প্রকাশ | ১৩ এপ্রিল ২০১৮, ১৮:০৮

অনলাইন ডেস্ক

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট চলাকালীন বল টেম্পারিং কেলেঙ্কারিতে পরেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। টেম্পারিংয়ের ঘটনায় খুবই শঙ্কার মধ্যে ছিলো অজি বোর্ড। তবে সব শঙ্কাকে দূরে ঠেলে দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে আগামী ছয় বছরের জন্য বিলিয়ন ডলারের চুক্তি করলো দুটি সম্প্রচার প্রতিষ্ঠান। 

গতকাল ১২ এপ্রিল (বৃহস্পতিবার) সম্প্রচার প্রতিষ্ঠান দুটি হচ্ছে সেভেন নেটওয়ার্ক ও ফক্স স্পোর্টস। এই প্রতিষ্ঠান দুটি ১ দশমিক ১৮২ বিলিয়ন অস্ট্রেলিয়ান ডলারে সত্ত্ব চুক্তি সম্পাদন করেছে।

এই চুক্তিতে সিএ’র আর্থিক দিকটি দারুণ ভাবে উন্নতি হলো। এর আগে চ্যানেল নাইন (আন্তর্জাতিক ক্রিকেট) ও টেনের (বিগ ব্যাশ) সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে ৬০০ মিলিয়ন পেয়েছিল অস্ট্রেলিয়া।

সেভেন নেটওয়ার্ক: এই প্রতিষ্ঠান পুরুষ জাতীয় দলের টেস্ট, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, ৪৩টি বিগ ব্যাশ, ২৩টি নারীদের বিগ ব্যাশ এবং অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট সম্প্রচার করবে।

ফক্স স্পোর্টস: পুরুষদের টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টি, নারীদের আন্তর্জাতিক ক্রিকেট, বিগ ব্যাশের সব ম্যাচ, ২৩টি নারীদের বিগ ব্যাশ, অ্যালান বর্ডার ও বেলিন্দা ক্লার্ক মেডেল নাইট, প্রাইমিনিস্টার একাদশ এবং গভর্নর-জেনারেল একাদশের ম্যাচ, শেফিল্ড শিল্ড ফাইনাল ও ১৩টি ওয়ানডে কাপের ম্যাচ সম্প্রচার করবে।

লাইভ স্ট্রিমিনিংয়ে ক্রিকেট.কম.এইউ এন্ড দ্য সিএ লাইফ অ্যাপ: ৩৬টি নারী বিগ ব্যাশ, শেফিল্ড শিল্ড, ওয়ানডে কাপ, আন্তর্জাতিক ট্যুর ম্যাচ ও বিশেষ ম্যাচের হাইলাইটস।

সাহস২৪.কম/খান/আল মনসুর