সালাহ’র রেকর্ডে লিভারপুলের জয়

প্রকাশ | ১৫ এপ্রিল ২০১৮, ১৭:৫১

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগে দারুণ গতিতে ছুটে চলেছে লিভারপুলের সেরা তারকারা। এদিন মোহাম্মদ সালাহ’র রেকর্ডে বোর্নমাউথকে হারিয়েছে লিভারপুল।

১৪ এপ্রিল (শুক্রবার) বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে ক্লপের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে প্রতিপক্ষের ওপর চড়াও হয়ে খেলতে থাকে লিভারপুল। খেলার ৭ম মিনিটে সাদিও মানের গোলে এগিয়ে যায় লিভারপুল। এরপর প্রথমার্ধে আর কোন গোল পেয়ে ১-০ গোলে মাঠ ছাড়তে হয় দু’দলকেই।

বিরতি থেকে ফিরেও দাপটের সঙ্গে খেলতে থাকে লিভারপুল। ম্যাচের ৬৯ মিনিটে গোলের দেখা পান দারুণ ফর্মে থাকা মিসরীয় তারকা সালাহ। প্রিমিয়ার লিগে এটা তাঁর ৩০তম গোল।

এই গোলের মাধ্যমে ইতিহাস গড়লেন আফ্রিকান তারকা সালাহ। আফ্রিকানদের মধ্যে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড এখন এই তারকার দখলে। ২০০৯-১০ মৌসুমে আফ্রিকান ফুটবলারদের মধ্যে আইভরি কোস্টের স্ট্রাইকার দিদিয়ের দ্রগবা চেলসির হয়ে ২৯ গোল করেন। এই গোলের মাধ্যমে দ্রগবার রেকর্ড ছাড়িয়ে গেলেন সালাহ।

ম্যাচের একেবারে শেষ সময়ে ফিরমিনহো ব্যবধান বাড়ান। চেম্বারলিনের পাস থেকে লিগে নিজের ব্যক্তিগত ১৫ গোল পূরণ করেন এই তারকা।

খেলা শেষে বোর্নমাউথকে ৩-০ গোলে হারিয়ে মাঠ ছাড়ে ক্লপের লিভারপুল।

এই ম্যাচে জয়ের ফলে ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে থেকে ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানেই আছে লিভারপুল। গার্দিওলার ম্যানসিটি শীর্ষে আছে ৮৭ পয়েন্ট নিয়ে।

সাহস২৪.কম/খান/আল মনসুর