শেষ এল ক্লাসিকোতে বার্সা-রিয়াল

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৮, ১৬:১০

সাহস ডেস্ক

চূড়ান্ত হয়ে গেলো চলতি মৌসুমের শেষ এল ক্লাসিকোর সূচি।  বার্সেলোনার বিপক্ষে হবে রিয়াল মাদ্রিদ দ্বৈরথের মঞ্চ।   বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে হবে রিয়াল-বার্সার লড়াই।

০৬ মে (রবিবার) বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে বিশ্বের অন্যতম সেরা এই লড়াই।

২০১৭-১৮ মৌসুমে সান্তিয়াগো বার্নাব্যুর খেলায় রিয়ালকে হারিয়ে এসেছিল কাতালানরা। লিওনেল মেসি, লুই সুয়ারেস ও আলেক্স ভিদালের লক্ষ্যভেদ ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল বার্সেলোনা ১০ জনের রিয়ালকে। বলার অপেক্ষা রাখে না, ঘরের মাঠেও জয়ের ধারা সচল রাখতে চাইবে এরনেস্তো ভালভারদের দল।

যদিও এই এল ক্লাসিকো শিরোপার ওপর খুব একটা প্রভাব ফেলবে না। লা লিগার ৩৬তম রাউন্ডে এসে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের সাক্ষাৎ হলেও তার আগেই বার্সেলোনা একরকম নিশ্চিত করে ফেলেছে লা লিগার ট্রফি। আগে-পরে যখনই হোক, বার্সেলোনার ঘরেই যাচ্ছে এবারের লিগ শিরোপা।

৩৩ রাউন্ড শেষে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, আর সমান ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেতিকোর এক ম্যাচ কম খেলে পয়েন্ট ৭১।

তবে চিরপ্রতিদ্বন্দ্বী দু্ই দলের লড়াই শিরোপা পাওয়ার থেকে অনেক উপরে। দ্বৈরথটা তাদের জাতিগত, রাজনৈতিক ও মর্যাদার। শিরোপার দৌড় থেকে রিয়াল আগেই ছিটকে গেলেও মাঠের লড়াইয়ে কি আর হারতে চাইবে!

০৬ মে তাই ফুটবল বিশ্ব আরেকবার সুযোগ পাচ্ছে উত্তেজনাকর দ্বৈরথ উপভোগের।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত