আর্সেনালকে বিদায় জানালেন আর্সেন ওয়েঙ্গার

প্রকাশ | ২০ এপ্রিল ২০১৮, ১৭:৫৭

অনলাইন ডেস্ক

আর্সেন ওয়েঙ্গার ও আর্সেনালের দীর্ঘ ২২ বছরের সম্পর্কের ইতি টেনে আর্সেনালের কোচের পদ ছেড়ে যাচ্ছেন ওয়েঙ্গার। চুক্তির মেয়াদ শেষ হওয়ার এক বছর আগেই নিজের ঘর হয়ে ওঠা ক্লাবকে বিদায় জানাচ্ছেন ফরাসি এই কোচ।  চলতি মৌসুমের বাকি থাকা অল্প কয়েকটি ম্যাচেই আর্সেনালের ডাগআউটে দেখা যাবে আর্সেন ওয়েঙ্গারকে।

২০ এপ্রিল (শুক্রবার) এমন খবর প্রকাশ করেছে বিবিসি। 

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের পয়েন্ট টেবিলের ৬-এ রয়েছে আর্সেনাল।  এই দিয়ে টানা দুই মৌসুমে পয়েন্ট টেবিলের শেষ চারের বাইরে ওয়েঙ্গারের শিষ্যরা। ফলে আগামী মৌসুমেও ক্লাবটি চ্যাম্পিয়ন্স লিগে অংশ নিতে পারবে না। 

দীর্ঘদিন প্রিমিয়ার লিগের শিরোপা না জেতায় এক সময়ের তুমুল জনপ্রিয় কোচ ওয়েঙ্গারের পদত্যাগ চেয়ে মুখর হয়ে উঠেছিলেন আর্সেনালের সমর্থকরাই।  শেষ দুই মৌসুমের প্রায় প্রতি ম্যাচে দুয়োধ্বনি শুনতে হয়েছে ৬৮ বছর বয়সী ওয়েঙ্গারকে। 

আর্সেনালকে তিনটি প্রিমিয়ার লিগও সাতটি এফএ কাপ শিরোপা জিতিয়েছেন ওয়েঙ্গার।  তিনি কোচের দায়িত্ব ছেড়ে দেওয়া প্রসঙ্গে বলেন, ‘লম্বা সময় এখানে যে সুযোগ-সুবিধা পেয়েছি সেজন্য আমি কৃতজ্ঞ।  ক্লাবটি আমার কাছে স্মৃতিময় হয়ে থাকবে।  আমি আমার পূর্ণ প্রতিশ্রুতি ও সততা নিয়ে কাজ করতে চেষ্টা করেছি।’

১৯৯৬ সালের ১ অক্টোবর আর্সেনাল কোচের দায়িত্ব নেন ওয়েঙ্গার। ইংলিশ প্রিমিয়ার লিগে ৬৮ বছর বয়সী ওয়েঙ্গারই বর্তমানে সবচেয়ে দীর্ঘস্থায়ী কোচ।

সাহস২৪.কম/খান/আল মনসুর