সোয়ানসিকে উড়িয়ে দিলো চ্যাম্পিয়ন ম্যানসিটি

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৮, ১৩:৪২

সাহস ডেস্ক

ইলিংশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে ম্যানেচেস্টার সিটির।  মৌসুমের একেবারে শেষ প্রান্তে এসেও আরেকটি দারণ জয় পেল আগুনে ফর্মে থাকা ম্যানসিটি।  নিজেদের ঘরের মাঠে সোয়ানসি সিটির বিপক্ষে বড় জয় পেলো স্বাগতিকরা।

২২ এপ্রিল (রবিবার) ইত্তেহাদ স্টেডিয়ামে ৫-০ গোলে সোয়ানসি সিটিকে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রথমার্ধে ম্যাচের ১২তম মিনিটে দাভিদ সিলভার গোল ও ১৬তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের গোল নিয়ে ২-০ তে এগিয়ে থেকে মাঠ ছাড়ে সিটিজেনরা।

দ্বিতীয়ার্ধের ৫৪তম মিনিটে রকেট শটে বল প্রতিপক্ষের জালে জড়ান কেভিন ডি ব্রুইনে। ৬৪তম মিনিটে মিডফিল্ডার ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গাব্রিয়েল জেসুসের স্পট কিক গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার পর ফিরতি বল জালে পাঠান পর্তুগিজ মিডফিল্ডার বারনারদো সিলভা। 

ম্যাচের একেবারে শেষ সময়ে ইয়াইয়া তোরের দুর্দান্ত ক্রস থেকে ম্যাচে নিজের প্রথম এবং সিটির হয়ে পঞ্চম গোলটি করেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।

৫-০ গোল নিয়ে মাঠ ছাড়ে বর্তমান ইলিংশ প্রিমিয়ার লিগের চেম্পিয়নরা।

এই জয়ে ৯০ পয়েন্ট নিয়ে রেকর্ডের হাতছানি সিটির সামনে। রেকর্ড করতে তারা মাত্র ৫ পয়েন্ট দূরে। ২০০৪-০৫ মৌসুমে চেলসি সেই রেকর্ডটি গড়েছিল। ব্লুজদের সংগ্রহ ছিল ৯৫। একই সঙ্গে এক মৌসুমে সর্বাধিক জয় ও গোলের রেকর্ডের পেছনেও ছুটছে সিটি।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত