সালাহ’র দুর্দান্ত পারফর্মেন্সে ফাইনালের পথে লিভারপুল

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৮, ১২:২৩

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে মোহামেদ সালাহ’র দুর্দান্ত পারফর্মেন্সে রোমাকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকেট অনেকটা নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক লিভারপুল। এই রোমার কাছ থেকে ৪৩ মিলিয়ন ইউরো দিয়ে লিভারপুল কিনেছিল মিসরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহকে।

২৪ এপ্রিল (মঙ্গলবার) ঘরের মাঠ অ্যানফিল্ডে রোমাকে ৫-২ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে দু’দলই সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেনি। ৩৫ মিনিটে লিভারপুলের সমর্থকদের আনন্দে ভাসান মিসরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ। বাঁ পাশ থেকে ডি বক্সের সামান্য ভেতর থেকে বাঁকানো শটে গোল করে লিভারপুলকে ১-০ গোলে এগিয়ে দেন তিনি। চ্যাম্পিয়নস লিগে টানা পাঁচ ম্যাচে গোল করার কৃতিত্ব গড়লেন সালাহ।

৪৫ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন সালাহ। এই মৌসুমের ৪৭টি ম্যাচে ৪৩টি গোল করলেন তিনি। ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লিভারপুল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ মিনিটে সালাহর অ্যাসিস্টে সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে গোল করেন। ৩-০ গোলে এগিয়ে থেকেও গোলের জন্য দৌড়াতে থাকে লিভারপুল। ৬১ মিনিটে সেই সালাহর পাসে ম্যাচে নিজের প্রথম গোলটি করেন ব্রাজিলিয়ান ফুটবলার ফিরমিনো। রোমার বিধ্বস্ততার সুযোগ নিয়ে ৬৮ মিনিটে আবারও ফিরমিনো গোল করে দলকে ৫-০ গোলের বিশাল ব্যবধান গড়ে দেন।

৮১ মিনিটে রোমার হয়ে একটি সান্ত্বনাসূচক গোল করেন এডিন জেকো। ৮৫ মিনিটে ডি বক্সের ভেতরে জিমস মিলনারের হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় রোমা। স্পট কিক থেকে গোল করেন পেরোত্তি। ম্যাচে আর কোনো গোল না হলে ৫-২ গোলের জয় নিয়েই ফাইনালের পথে একধাপ এগিয়ে থাকলো লিভারপুল। 

দ্বিতীয় লেগে রোমার মাঠে লিভারপুলের দরকার ড্র। তাতেই ফাইনালে উঠে যাবে ইংলিশ ক্লাবটি। অন্যদিকে, রোমা সুযোগের অপেক্ষায় আছে। নিজেদের মাঠে তারা যেকোনো দলের বিরুদ্ধে জ্বলে উঠে ম্যাচ বাগিয়ে নিতে পারে, তার প্রমাণ দিয়েছে বার্সেলোনাকে লিগ থেকে ছিটকে দিয়ে। তাই ব্যবধানটা বড় হলেও এখনই ফাইনালে ওঠার জয়োৎসব নেই লিভারপুল শিবিরে।

সাহস২৪.কম/খান/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত