কিরগিজস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৮, ১৩:২৬

সাহস ডেস্ক

বঙ্গবন্ধু এশিয়ান সিনিয়র মেন্স সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবলের সেমিফাইনালে কিরগিজস্তানকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ।

২৫ এপ্রিল (বুধবার) শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালের তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে কিরগিজস্তানকে ৩-২ সেটে হারিয়েছে লাল-সবুজের বাহিনী।     

আগের আসরের চ্যাম্পিয়ন স্বাগতিক বাংলাদেশ। এবারের আসরেও তাদের শুরুটা ছিল মসৃণ। প্রথম ম্যাচে নেপালকে এবং পরের ম্যাচে মালদ্বীপকে সহজেই হারিয়ে সেমিফাইনালে ওঠে আসে কোচ আলীপোর আরজির শিষ্যরা।

এই ম্যাচে বেশ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে ফাইনালে ওঠার লড়াইয়ে। পাঁচ সেট পর্যন্ত গড়িয়েছে ম্যাচটি। প্রথম সেটে বাংলাদেশ হেরে যায় ১৫-২৫ পয়েন্টে। কিন্তু দ্বিতীয় সেটেই ঘুরে দাঁড়ায় ২৫-২০ পয়েন্টে জিতে।

তৃতীয় সেটে ফের ২৫-১৯ পয়েন্টে কিরগিজদের হারিয়ে এগিয়ে থাকে। কিন্তু চতুর্থ সেটে ফের কিরগিজস্তান ২৫-১৩ পয়েন্টে হারায় স্বাগতিকদের। তুমুল প্রতিদ্বন্দ্বিতামূলক পঞ্চম ও শেষ সেটে বারবার কিরগিজদের সার্ভ ফেরাতে ব্যর্থ হয় হরষিতরা।

তারপরও শেষ পর্যন্ত ১৫-১৩ পয়েন্টে সফরকারীদের হারিয়ে দ্বিতীয়বারের মতো টুর্নামেন্টের ফাইনালে উঠেছে বাংলাদেশ। উল্লাসে ফেটে পড়েন ইনডোর স্টেডিয়ামের শত শত দর্শক। এর আগে প্রথম সেমিফাইনালে নেপালকে ০-৩ সেটে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে তুর্কমেনিস্তান।

২৭ এপ্রিল (শুক্রবার) বেলা ৩টায় শিরোপা নির্ধারণী ম্যাচে তুর্কমেনিস্তানের বিপক্ষে লড়বে স্বাগতিক বাংলাদেশ।

সাহস২৪.কম/খান/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত