বাংলাদেশ নারী দলের প্রধান কোচ অঞ্জু জৈন

প্রকাশ : ০৬ মে ২০১৮, ১৬:৩৫

সাহস ডেস্ক

কিছুদিন আগে নারী দলের সহকারী কোচ হিসেবে ভারতের দেবিকা পালশিখরকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার তারই স্বদেশী অঞ্জু জৈনকে প্রধান কোচের দ্বায়িত্ব দিতে যাচ্ছে বিসিবি।

বাংলাদেশ নারী ক্রিকেটের বর্তমান কোচ হিসেবে আছেন ডেভিড ক্যাপেল। তিনি দায়িত্ব ছেড়ে গেলেই দলের সঙ্গে যোগ দেবেন অঞ্জু জৈন। ভারতীয় সাবেক নারী উইকেট রক্ষককে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

বর্তমান বাংলাদেশ নারী দল পাঁচটি ওয়ানডে ও তিনটি টি২০ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় আছে। এই সফর শেষেই কোচের পদ থেকে সরে দাঁড়াবেন সাবেক ইংলিশ অলরাউন্ডার ক্যাপেল। এর পরই রোমানাদের দায়িত্ব নেবেন অঞ্জু জৈন। 

তিনি ভারতের হয়ে আটটি টেস্টের পাশাপাশি ৬৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তবে তাকে বেশি দিনের চুক্তিতে নিয়োগ দেয়নি বিসিবি। প্রাথমিকভাবে ছয় মাস নারী দল সামলানোর দায়িত্ব দেওয়া হয়েছে তাকে। 

এদিকে মাশরাফি-সাকিবরা আফগানিস্তান সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে কোচ পাবেন কিনা তা এখনই বলা মুশকিল। পাঁচ মাস কোচ নেই টাইগারদের। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতের নাগালে এই মুহূর্তে ভালো কোচও নেই। তবে নারী ক্রিকেটারদের সেই দুর্ভোগ পোহাতে হচ্ছে না। কোচ থাকতে থাকতেই নতুন কোচ পেয়ে গেছেন রোমানা-সাবিনারা।

আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি২০ বিশ্বকাপ হবে। বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশকে বাছাইপর্ব পেরুতে হবে। জুলাইয়ে নেদারল্যান্ডসে বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। তাতে স্বাগতিক নেদারল্যান্ডস ছাড়াও বাংলাদেশ, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, উগান্ডা, থাইল্যান্ড ও সংযুক্ত আরব আমিরাত অংশ নেবে। সেখান থেকে দুই দল যোগ দেবে বিশ্বকাপে। আপাতত অঞ্জু জৈনর পরীক্ষা ওই বাছাইপর্ব উৎরানো। 

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত