শীঘ্রই কোচের নাম প্রকাশ করা হবে: পাপন

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৮:১৭

সাহস ডেস্ক

গত বছর নভেম্বরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পর থেকে বাংলাদেশ দলের কোচের পদটি খালি পড়ে আছে। বিভিন্ন সিরিজে বিভিন্নজনকে দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু তাঁরা কেউই খুব একটা সাফল্য পাননি। পরে নামিদামি কয়েকজন কোচের সাথে আলাপ হলেও কেউই আসতে রাজি হয়নি বাংলাদেশ দলে।

তবে বেশ কিছুদিন ধরেই আলোচনায় আসছে দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার গ্যারি কারস্টেনের নাম। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ হতে পারেন ভারত ও দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের সাবেক এই কোচ। 

অবশ্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবং প্রোটিয়া সাবেক ক্রিকেটারের মুখ থেকে বিষয়টির কোনো মন্তব্য শোনা যায়নি। মাঝখানে বেশ কিছুদিন বিষয়টি চাপা পড়েছিল। কিন্তু এখন আবার নতুন করে শোনা যাচ্ছে, কোচ না হলেও পরামর্শক হতে পারেন তিনি।

বিসিবি সূত্রে জানা গেছে, বিষয়টি নিয়ে আলোচনা করতে আগামী কয়েক দিনের মধ্যেই বাংলাদেশে আসতে পারেন কারস্টেন।

এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেন, ‘আমরা চাচ্ছি লম্বা সময়ের জন্য কোনো কোচ। এর জন্য সংক্ষিপ্ত তালিকাও তৈরি করে হয়েছে। আশা করছি, আগামী কয়েক দিনের মধ্যে তাঁর নাম প্রকাশ করতে পারব। পাশাপাশি পরামর্শকেরও একটা তালিকা তৈরি করা হয়েছে।’

অবশ্য হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ দল দারুণ সাফল্য পেয়েছিল। ২০১৪ সালের মে মাসে বাংলাদেশ দলের দায়িত্ব নিয়েছিলেন তিনি। তাঁর কোচিংয়েই ২০১৫ সালে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠে বেশ সাড়া ফেলেছিল লাল-সবুজের দল। এরপর ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মতো দলকে সিরিজ হারিয়েছে টাইগাররা। আর গত বছর চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে উঠে চমকে দিয়েছিল মাশরাফির দল।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত