রাশিয়া বিশ্বকাপে ‘ওয়াগ’ নিষিদ্ধ

প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৭:৫৪

সাহস ডেস্ক

‘ওয়াইফস অ্যান্ড গার্লফ্রেন্ডস’ সংক্ষেপে ওয়াগ। আসছে রাশিয়া বিশ্বকাপে ইংলিশ ফুটবলারদের ‘ওয়াগ’ নিষিদ্ধ করেছেন দেশটির ফুটবল ফেডারেশন।

ইংলিশ ফুটবলাররা যেখানেই যান না কেন, সঙ্গে ওয়াগদের একটা বিশাল লটবহর থাকেই। এবারের রাশিয়া বিশ্বকাপেও তার ব্যত্যয় হবে না। তবে সেটি নিয়মের কড়াকড়ির মধ্যে রেখেই।

ওয়াগদের রাশিয়া যাওয়ায় সমস্যা দেখছেন না ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। শিষ্যদের জানিয়ে দিয়েছেন, ‘মাঠের খেলার জন্য সমর্থন জানাতে রাশিয়ায় বউ-বান্ধবীদের সঙ্গে নিয়ে যেতে কোনো আপত্তি নেই। তবে খেলোয়াড়দের থাকার হোটেলের চৌহদ্দিতে আসতে পারবেন না তারা।’

মাঠের খেলায় মনোযোগ দিতে ইংলিশ কোচদের ‘ওয়াগ’ বর্জন নতুন কিছু নয়। সেভেন গোরান এরিকসেনের আমল থেকে শুরু। এরপর কেউ কেউ নিয়ম খানিকটা শিথিল করলেও বেশিরভাগ টুর্নামেন্টের সময় শিষ্যদের বউ-বান্ধবীদের সঙ্গে দেখা করতে দেননি ইংলিশ কোচরা। সাউথগেট হাঁটছেন সেই কঠিন পথেই।

বিশ্বকাপে ভলগোগ্রাদ, নিঝনি নভোগ্রাদ ও লেলিনগ্রাদে খেলবে ইংল্যান্ড দল। সেসময় ফুটবলারদের সঙ্গে একই বিমানে উঠতে পারবেন না ওয়াগরা। থাকতে পারবেন না একই হোটেলেও। তবে ম্যাচ না থাকলে প্রিয় মানুষের পাশে কিছু সময় কাটানোর অনুমতি অবশ্য দিয়েছেন কোচ সাউথগেট।

সাহস২৪.কম/খান/রাজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত