এফএ কাপের চ্যাম্পিয়ন চেলসি

প্রকাশ : ২০ মে ২০১৮, ১৩:৫১

সাহস ডেস্ক

এফএ কাপের ফাইনালে লন্ডনের ওয়েম্বলিতে এডেন হ্যাজার্ডের একমাত্র গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।

১৯ মে (শনিবার) দিবাগত রাতে হোসে মরিনিয়োর দল ম্যানইউকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চেলসি।

ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে চেলসি। ২২তম মিনিটে হ্যাজার্ডের সফল স্পট কিকে এগিয়ে যায় চেলসি। ডি-বক্সে বেলজিয়ামের এই ফরোয়ার্ডকেই ইউনাইটেড ডিফেন্ডার পিল জোনস ফাউল করলে পেনাল্টি পায় দলটি।

ম্যানচেস্টার ইউনাইটেড বল দখলে এগিয়ে থাকলেও প্রথমার্ধে আক্রমণে তেমন সুবিধা আদায় করতে পারেনি। গোলপোস্টের কাছাকাছি বল নিয়েও ব্যর্থ হয় মরিনিয়োর শিষ্যরা। ১-০ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে অবশ্য বেশ আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে ইউনাইটেড। গোলের বেশ কয়েকটি সুযোগ পেলেও প্রতিবারই ব্যর্থ হতে হয় তাদের।

ম্যাচের ৮২তম মিনিটে কর্নার থেকে ফাঁকায় বল পেলেও পল পগবা গোল আদায় করতে ব্যর্থ হন। তাঁর হেড লক্ষ্যভ্রষ্ট হলে ইউনাইটেডের পক্ষে ম্যাচে আর গোলের দেখা মেলেনি। ফলে চেলসির কাছে শিরোপা খুইয়েই মাঠ ছাড়তে হয় ম্যানইউকে।

এবারের মৌসুমের শিরোপা জয়ের মাধ্যমে অষ্টমবারের মতো এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো চেলসি। রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড শিরোপা জয় করেছে ১২ বার।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত