বাফুফে ৪১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা

প্রকাশ : ২০ মে ২০১৮, ১৬:৩৪

সাহস ডেস্ক

এশিয়ান গেমস ও সাফ ফুটবলের মতো দুটি টুর্নামেন্টকে সামনে রেখে ৪১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ন্যাশনাল টিমস কমিটি।

১৯ মে (শনিবার) বাফুফে থেকে ৪১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করা হয়।

এই ৪১ জনকে নিয়ে ২৬ মে থেকে বিকেএসপিতে শুরু হবে আবাসিক ক্যাম্প। স্থানীয় তিনজন কোচের অধীনে শুরু হলেও জুনের প্রথম সপ্তাহে ক্যাম্পের দায়িত্ব নেবেন জাতীয় দলের নতুন ব্রিটিশ কোচ জেমি ডে।

এক বছরের জন্য জেমির সঙ্গে চুক্তি করেছে বাফুফে। ১ জুন এই চুক্তি কার্যকর হবে। তবে জুনের প্রথম সপ্তাহে জাতীয় দলের দায়িত্ব বুঝে নেবেন এই ইংলিশ কোচ। জেমি ঢাকায় পা রাখার আগেই শুরু হয়ে যাবে জাতীয় দলের ক্যাম্প।

জেমিকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয়া হলেও এখনও তার সহকারী, ফিটনেস এবং ফিল্ডিং কোচ নিয়োগ দেয়া হয়নি। জেমির সঙ্গে আলাপ-আলোচনা করে কিংবা বাফুফে স্বউদ্যোগী হয়ে ১০ দিনের মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানান বাফুফের সহ-সভাপতি ও ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

তার কথায়, ‘প্রাথমিক দলে আপাতত ৪১ জনকে রাখা হলেও পরে আরও কয়েকজন যোগ দেবে। প্রধান কোচের ঘোষণা তো দেয়া হয়েছে। পর্যায়ক্রমে সহকারী, ফিটনেস ও গোলকিপিং কোচ নিয়োগের প্রক্রিয়া চলছে। আশা করি, সাত থেকে ১০ দিনের মধ্যেই এসব পদে কোচ নিয়োগ প্রক্রিয়া শেষ হবে।’

এশিয়ান গেমসে ফুটবলে খুব একটা ভালো ফল নেই বাংলাদেশের। সাফেও এই অবস্থা। গত তিন আসরে গ্রুপর্বের বাধাই পেরোতে পারেননি মামুনুলরা। তবে ৩৮ বছরের অনভিজ্ঞ কোচ জেমিকে নিয়ে অধরা স্বপ্ন দেখছেন বাফুফের কর্মকর্তারা।

বাফুফের ঘোষিত ৪১ সদস্যের প্রাথমিক দলে রয়েছেন যারা- আশরাফুল ইসলাম রানা, শহিদুল আলম সোহেল, মাহফুজ হাসান প্রীতম, আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, নাসির উদ্দিন চৌধুরী, ফয়সাল মাহমুদ, মামুন মিয়া, ওয়ালী ফয়সাল, সাদ্দাম হোসেন এ্যানি, আবু সুফিয়ান, উত্তম কুমার বণিক, মোহাম্মদ আল আমিন, রবিউল হাসান, মঞ্জুরুর রহমান মানিক, আতিকুর রহমান ফাহাদ, নুরুল নাইয়ূম ফয়সাল, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, টুটুল হোসেন বাদশা, মামুনুল ইসলাম মামুন, ইমন মাহমুদ, জামাল ভূঁইয়া, জুয়েল রানা, মতিন মিয়া, ফজলে রাব্বি, মাসুক মিয়া জনি, মোহাম্মদ আবদুল্লাহ, সোহেল রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, রহমত মিয়া, সাদ উদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম, রুবেল মিয়া, জাফর ইকবাল, মাহাবুবুর রহমান সুফিল, মো. স্বাধীন, বিপলু আহমেদ, তৌহিদুল আলম সবুজ, নাবিব নেওয়াজ জীবন এবং মনসুর আমিন।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত