মেসির হস্তক্ষেপেই বার্সেলোনায় গ্রিজমান

প্রকাশ : ২১ মে ২০১৮, ১৭:৪৯

সাহস ডেস্ক

গত সপ্তাহে বর্তমান দল অ্যাতলেটিকো মাদ্রিদকে উয়েফা ইউরোপা লিগ শিরোপা উপহার দিয়েছেন আঁতোয়ান গ্রিজমান। গ্রিজমানের জোড়া গোলে ফাইনালে ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল মার্সেইকে হারিয়ে শিরোপা চ্যাম্পিয়ন হয় স্প্যানিশ দলটি। আর সেই স্প্যানিশ দলটি ছেড়ে মেসির হস্তক্ষেপেই কাতালান ক্লাব বার্সেলোনায় যোগ দিলেন ফরোয়ার্ড গ্রিজমান।

চলতি মৌসুমে গুঞ্জন রটে প্রায় ৪ বছর ধরে খেলে আসা অ্যাতলেটিকো ছেড়ে পাড়ি জমাচ্ছেন লা লিগার জায়ান্ট দল বার্সেলোনায়। এবার সেই গুঞ্জনের পালে লেগেছে নতুন হাওয়া।

ব্রিটিশ গণমাধ্যম ‘মেট্রো’র মতে, বার্সার মহাতারকা লিওনেল মেসি সম্প্রতি এই ফ্রেঞ্চম্যানকে বার্তা পাঠিয়েছেন। আর তাই ২৭ বছর বয়সী গ্রিজমান সন্তুষ্ট হয়ে পরের মৌসুমেই যোগ দিচ্ছেন কাতালান ক্লাবটিতে। সবচেয়ে বড় তথ্যটি হচ্ছে পাঁচ বছরের চুক্তিতে যাচ্ছেন এই ফরোয়ার্ড।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্টের বরাতে এক প্রতিবেদনের আরও জানানো হয়, ‘১০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজে আগামী ১ জুলাই থেকে ব্লাউগ্রানা শিবিরে যোগ দিচ্ছেন।’

প্রত্যেক মৌসুমে গ্রিজমানকে মূল বেতন হিসেবে ১৫ মিলিয়ন ইউরো দেয়া হবে। যা মেসির পর দ্বিতীয় সর্বোচ্চ বেতনধারী ফুটবলার হিসেবে বার্সা মাতাবেন।

স্প্যানিশ ফুটবলের অন্যতম জনপ্রিয় ওয়েবসাইট এএস জানাচ্ছে, ‘অ্যাতলেটিকো তারকাকে বার্সা শিবিরে নিয়ে আসার জন্য মূলত মেসিই হস্তক্ষেপ করেছেন।’

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসি বলেছেন, ‘ড্রেসিংরুমে আমরা তার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি।’

২০ মে (রবিবার) দিবাগত রাতে গ্রিজমানের সাবেক ক্লাব রিয়েল সোসিয়াদের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচে ১-০তে জয় পায় বর্তমান চ্যাম্পিয়নরা। 

শিরোপা উৎসবের পর ৩০ বছর বয়সী মেসি বলেন, ‘অবশ্যই আমি তাকে (গ্রিজমান) পছন্দ করি।’

ফ্রান্সের হয়ে ৫১ ম্যাচে ১৯ গোল দেয়া এই তারকাকে বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হিসেবে উল্লেখ করে মেসি বলেন, ‘তার বিষয়ে আমার জানা নেই। তবে সে আসলে আমরা উচ্ছ্বসিত হবো।’

২০১৭-২০১৮ মৌসুমে লা লিগায় ১৯ গোল দিয়েছেন ফ্রেঞ্চ তারকা। ইউরোপা লিগে শিরোপা জেতার লড়াইয়ে ৬টি গোল করেছেন এই ফরোয়ার্ড।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত