ভিলিয়ার্সের বিদায়, সাবেক ক্রিকেটারদের বার্তা

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১২:৫৭

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার এই অধিনায়কের বিদায়ে যেন কিছুটা শোকের ছায়াই ঘনিয়ে এসেছে ক্রিকেট অঙ্গনে। ডি ভিলিয়ার্সের উন্মাতাল ব্যাটিং-ফিল্ডিং আর দেখা যাবে না, চিন্তা করে আক্ষেপ করছেন অনেকেই। সময়ের অন্যতম সেরা ক্রিকেটারের সরে দাঁড়ানোর ঘোষণায় সাবেক ক্রিকেটাররা অভিনন্দন ও শুভকামনার বার্তা পাঠিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের জন্য।

দক্ষিণ আফ্রিকার সাবেক উইকেটরক্ষক মার্ক বাউচার : আমি তাকে খুব তরুণ অবস্থায় দলে দেখতে পেয়েছিলাম। অসাধারণ একজন খেলোয়াড়, মানুষ আর অনুপ্রেরণায় পরিণত হয়েছেন তিনি। নিজের দেশ, সতীর্থ, ভক্তদের জন্য তুমি যা করেছ, সেজন্য অনেক ধন্যবাদ।

শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান মাহেলা জয়াবর্ধনে : আমার দেখা সেরাদের একজন। তোমাকে শুভকামনা জানাচ্ছি এবি। দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু সব কিছু ছাড়িয়ে একজন দুর্দান্ত মানুষ।

ক্রিকেট ধারাভাষ্যকার হারশা ভোগলে : এটা মানতেই হবে যে এবি ডি ভিলিয়ার্সের আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ঘোষণায় অবাক হয়েছি। আমরা জানতাম যে এটা হবেই। কিন্তু ভেবেছিলাম তিনি আরেকটা বিশ্বকাপ অন্তত খেলবেন।

ভারতের সাবেক পেসার আরপি সিং : এই মানুষটা বিশ্বকে দেখিয়েছেন কীভাবে ৩৬০ ডিগ্রিজুড়ে ব্যাটিং করতে হয়। আপনার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই। আর আমাদের অসংখ্য সুখস্মৃতি উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

ভারতের সাবেক অধিনায়ক ও লিটল মাস্টার শচীন ডেন্ডুলকার : ক্রিকেট মাঠের জীবনে তুমি সফল, মাঠের বাইরের জীবনেও তুমি সফল হবে আশা করি। নিশ্চিতভাবে মাঠের ক্রিকেটে মিস করবো তোমাকে। তোমার ভবিষ্যত জীবনের জন্য শুভকামনা।

দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার অ্যালান ডোনাল্ড : এবি ডি ভিলিয়ার্সের অবসরের সিদ্ধান্ত শুনে খুব অবাক হয়েছি। কিন্তু এটাই জীবন আর সে এভাবেই যেতে চেয়েছে। দারুণ সব ম্যাচ-জেতানো নৈপুণ্য উপহার দেওয়ার জন্য, দক্ষ অধিনায়কত্বের জন্য তোমাকে অনেক ধন্যবাদ।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন : আন্তর্জাতিক ক্রিকেটের জন্য লজ্জার দিন। তিন ধরনের ক্রিকেটে কীভাবে খেলতে হয়, সেটার একটা অবিশ্বাস্য বিজ্ঞাপন ছিলেন এবি ডি ভিলিয়ার্স। দুর্দান্ত, দুর্দান্ত ক্রিকেটার। আমার দেখা তিন ফরম্যাটের সেরা খেলোয়াড়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত