বিশ্বকাপের কাগে ওমরা করছেন পগবা

প্রকাশ : ২৪ মে ২০১৮, ১৬:৫১

সাহস ডেস্ক

আসছে জুনে রাশিয়ায় গড়াতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপের মহাযজ্ঞ। এই মহাযজ্ঞে হবে বিশ্বসেরার লড়াইয়ের মূল পর্ব। তার আগেই পবিত্র ওমরা পালন করেছেন ফ্রান্সের মিডফিল্ডার পল পগবা। 

বিশ্বের সমগ্র মুসলমানদের সবচেয়ে পবিত্র নগরী মক্কা ভ্রমণ করেছেন ফ্রান্স জাতীয় দলের এই তারকা। সেখান থেকে একটি ভিডিও নিজের ইন্সটাগ্রামে পোস্ট করেছেন এই মিডফিল্ডার। বিশ্বকাপে অংশগ্রহণ করতে দলে যোগ দেয়ার আগে পবিত্র কাবা জিয়ারতের উদ্দেশ্যেই মক্কা গেছেন ২৫ বছর বয়সী ফুটবলার।

১৯৯৮ সালের শিরোপাজয়ী ফ্রান্স রাশিয়া বিশ্বকাপে ‘সি’ গ্রুপে অংশ নিচ্ছে। তাদের প্রতিপক্ষ দল হচ্ছে অস্ট্রেলিয়া, পেরু ও ডেনমার্ক।

আগামী ১৬ জুন কাজানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে লেস ব্লুসরা। পেরুর বিপক্ষে নামবে ২১ জুন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ২৪ জুন ডেনমার্কের বিপক্ষে নামবে এবারের বিশ্বকাপের অন্যতম ফেবারটি দলটি।

পবিত্র রমজান মাসে করা এই ভিডিওতে ম্যানইউ মিডফিল্ডার বলেছেন, ‘নিজের আমল ঠিক রাখার জন্যই মানুষ এখানে আসেন। এটি একটি চমৎকার জায়গা। সুন্দর সুন্দর সুন্দর- আর এর অনুভূতি আমি বুঝিয়ে বলতে পারবো না।’

পবিত্র কাবা শরিফকে সামনে নিয়ে ভিডিওটি ধারণ করেছেন এই ফরাসি তারকা। যেটিকে কেবলা করে মুসলমানরা প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ পড়েন।

গত সপ্তাহে বিবিসিকে দেয়া সাক্ষাৎকারে পগবা বলেছিলেন, ‘সম্পূর্ণ মনসংযোগ নিয়ে তার ফ্রেঞ্চ সতীর্থদের বিশ্বকাপে যাওয়া উচিত। সেটি কৌশলগত দক্ষতার চেয়ে বেশি কার্যকর হবে।

জাতীয় দলের জার্সিতে এই পর্যন্ত মোট ৫১ ম্যাচে ৯ গোল করেছেন। আর ইউনাইটেডের জার্সিতে ৫৭ ম্যাচে করেছেন ১১টি গোল।

চলতি মৌসুমে রেড ডেভিলসদের হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩৭ ম্যাচে ৬ গোল করেছেন। অন্যদিকে ১২টি গোল করিয়েছেন পগবা।

এরআগেও গেলো বছরের পবিত্র রমজান মাসে ওমরা পালন করেন ফ্রেঞ্চ বিশ্বকাপ দলের অন্যতম গুরুত্বপূর্ণ এই তারকা।

সাহস২৪.কম/খান/রনি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত