‘হাই ভোল্টেজ’ ম্যাচের ফাইনালে রিয়াল-লিভারপুল

প্রকাশ : ২৬ মে ২০১৮, ১৩:১৮

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের বাকি আর মাত্র ১৯ দিন। এরই মধ্যে প্রস্তুতি শুরু হয়ে গেছে অংশগ্রহণকারী দেশগুলোর। ফুটবলপ্রেমীদেরও চোখ এবার রাশিয়ার দিকে। কিন্তু বিশ্বকাপের আগে এই মৌসুমে শেষবারের মতো সবার নজর এখন কিয়েভের দিকে। মৌসুমের শেষ ‘হাই ভোল্টেজ’ ম্যাচে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলতে মাঠে নামবে ইংলিশ লিগ ক্লাব লিভারপুল ও স্প্যানিশ পরাশক্তি রিয়াল মাদ্রিদ।

আজ ২৬ মে (শনিবার) দিবাগত রাত পৌনে ১ টায় শিরোপা জয়ের লড়াইয়ে মাঠে নামবে এই দু’দল।

অবশ্য এই মৌসুমে জিনেদিন জিদানের দলটি জন্য খুব একটা ভালো সময় কাটছে না। লা লিগায় ব্যর্থ হয়েছে। প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে শিরোপা খুঁইয়েছে। কোপা দেল রে ট্রফি থেকেও ছিটকে পড়ে এবার তাদের একমাত্র ভরসা চ্যাম্পিয়নস লিগ।

ক্রিস্টিয়ানো রোনালদোর দলটি শিরোপা পেতে মুখিয়ে আছে। দলের কোচ জিদান লিভারপুলের বিপক্ষে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামবেন। ইউরোপ সেরা চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলেই মৌসুমের শিরোপা খরা কাটাতে চায় দলটি।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে শুরুটা দারুণ করলেও শেষ পর্যন্ত চতুর্থ হয়েই সন্তুষ্ট থাকতে হয় লিভারপুলকে। তবে চ্যাম্পিয়নস লিগ নিয়ে দারুণ আশাবাদী দলটি। শিরোপা প্রত্যাশী বার্সেলোনাকে হারিয়ে সেমিফাইনালে ওঠা ইতালিয়ান ক্লাব এফসি রোমাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে অলরেডরা।

ফাইনালে প্রতিপক্ষ শক্তিশালী রিয়াল মাদ্রিদ হলেও দলে মিশরীয় তারকা মোহামেদ সালাহ, সেনেগালের উইঙ্গার সাদিও মানে, ব্রাজিলের অ্যাটাকিং মিডফিল্ডার রবার্তো ফিরমিনো আছেন দারুণ ফর্মে। দলটির হয়ে নিয়মিত গোল পাচ্ছেন এই ত্রয়ী। তাঁদের দিকে তাকিয়ে ভরসার ঝুলি স্ফীত করে নিশ্চিন্ত আছে দলটি। তাই শিরোপা জয়ের কাজটি সহজ হবে না তারকাসমৃদ্ধ রিয়াল মাদ্রিদ দলের। বলাই বাহুল্য, ফুটবল দুনিয়া তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ চ্যাম্পিয়নস লিগের ফাইনালই উপভোগ করতে যাচ্ছে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত