চ্যাম্পিয়নস লিগের স্বপ্নভঙ্গ হয়েছে সালাহ’র

প্রকাশ : ২৭ মে ২০১৮, ১৪:১৪

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লড়াইটা ছিলো ক্রিস্টিয়ানো রোনালদো এবং মোহাম্মদ সালাহ’র। ইউক্রেনের কিয়েভেতে ম্যাচ শুরুর আগেই অন্যরকম উত্তেজনার আবহ বইছিল ম্যাচ শুরুর আগে। পুরো দুনিয়া তাকিয়ে ছিলো লিভারপুলের মিশরীয় তারকা সালাহ’র দিকে। কিন্তু ইংলিশ ক্লাবটির এই তারকা চোটে আক্রান্ত হয়ে মাঠ ছাড়েন প্রথমার্ধের মাঝামাঝি সময়ে। এতে শুধু ম্যাচের উত্তেজনাই খানিকটা কমেনি, স্বপ্নভঙ্গ হয়েছে সালাহ'রও।

ম্যাচের ২৯ মিনিটে লিভারপুলের জন্য সবচেয়ে বড় ধাক্কাটি আসে, দলটির সবচেয়ে বড় তারকা সালাহ চোটে আক্রান্ত হয়ে মাঠ ছেড়ে যান। কেঁদে কেঁদে যখন মাঠ থেকে বেরিয়ে যাচ্ছিলেন, তখন তাঁকে সান্ত্বনা দিতে ভুলেননি প্রতিপক্ষ দলের খেলোয়াড় রোনালদোও। তাঁর এই বেদনা যেন স্বপ্নভঙ্গের। দলকে এত দূর টেনে নিয়ে এসেও ফাইনালে পুরো সময় খেলতে পারেননি।

এই চোটে আশঙ্কা দেখা দেয় সালাহ'র বিশ্বকাপে খেলা নিয়েও। রিয়াল ডিফেন্ডার সার্জিও রামোসের সঙ্গে ধাক্কা লেগে কাঁধে ব্যথা পান তিনি। প্রথমে মাঠ থেকে বেরিয়ে গেলেও আবার ফিরেছিলেনও, কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি অল্প কিছুক্ষণের মধ্যে আবার মাঠ থেকে বেরিয়ে যেতে হয় তাঁকে।

দীর্ঘ প্রায় এক যুগ পর লিভারপুরকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তুলতে সবচেয়ে বড় অবদান রেখেছিলেন সালাহ। এই মৌসুমে ৪৪ গোল করেন তিনি।

এদিন চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদ ৩-১ গোলে হারিয়েছে লিভারপুলকে। গ্যারেথ বেলের জোড়া গোলেই এই সাফল্য পায় রিয়াল।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত