রেফারির উপর ক্ষুব্ধ নেইমার

প্রকাশ : ১৮ জুন ২০১৮, ১২:৩৫

সাহস ডেস্ক

বিশ্ব চ্যাম্পিয়নদের ভাগ্যে কি হবে? প্রথমে আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করলো এবারের বিশ্বকাপে নবাগত দল আইসল্যান্ড। এরপর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানিকে ১-০ গোলে হারিয়ে অঘটন ঘটালো মেক্সিকো। একই দিনে সুইজারল্যান্ড-ব্রাজিলের ম্যাচও মীমাংসা হয় ১-১ গোলের ড্র দিয়ে।

তবে ব্রাজিল ড্র নিয়ে মাঠ ছাড়লেও এই ম্যাচ নিয়ে বিতর্ক থেমে নেই। ব্রাজিলের পোস্টারবয় নেইমারের সঙ্গে যা করা হল সেটা নিঃসন্দেহে চোখে লাগার মতো।

সুইসদের এমন আচরণ হয়তো কেউই আশা করেনি। নেইমারকে নিয়ে সুইজারল্যান্ডের আলাদা পরিকল্পনা থাকাটাই স্বাভাবিক। তাই বলে এক ম্যাচে ১০ বার ফাউল! খেলায় ব্রাজিলের সব আক্রমণ ঠেকিয়ে দিয়েছে সুইজারল্যান্ড। আক্রমণভাগে নেইমার ছিল বলে তার সঙ্গেই কী ফাউল করা হয়েছে বেশি?

এর আগে ১৯৯৮ সালের বিশ্বকাপে ইংল্যান্ড-তিউনিশিয়া ম্যাচে ইংলিশ ফুটবলার অ্যালান শিয়ারার হয়েছিলেন সর্বোচ্চ ১১ বার ফাউলের শিকার। এরপর ২০১৮ তে এসে নেইমার হলেন ১০ বার।

যদিও ফাউলের শিকার নিয়ে কিছু বলেননি নেইমার তবে তিনি ক্ষুব্ধ রেফারির উপর। এ বিষয়ে ম্যাচের পরে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একটা ম্যাচে ফাউল হতেই পারে। কিন্তু এটা রেফারিকে দেখতে হবে। যদি সেটা না হয় তবে ভবিষ্যতে ফাউল করাটা স্বাভাবিক পর্যায়ে চলে যাবে।’

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত