এখন আমি টাইগার: রোডস

প্রকাশ | ২১ জুন ২০১৮, ১৭:৪৫

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হাথুরু সিংহে চলে যাওয়ার দীর্ঘ ছয় থেকে সাত মাস পর টাইগারদের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে ইংল্যান্ডের সাবেক ইউকেটরক্ষক ও ব্যাটসম্যান স্টিভ রোডসকে, জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশে পা রেখেই কাজে নেমে যাওয়ায় খুব বেশি জানার সুযোগ হয়নি দলের ক্রিকেটারদের সম্পর্কে। তবে চেষ্টা করেছেন ইন্টারনেটে ঘেঁটে মাশরাফিদের জানার।

সাংবাদিকদের বললেনও তাই, ‘আমার জন্য সবকিছুই নতুন। ক্রিকেটারদের সম্পর্কে খুব বেশি জানা নেই। তবে গত কিছুদিন ধরেই বাড়িতে বসে ইন্টারনেটে ওদের সম্পর্কে ঘেঁটেছি। ইউটিউবে হাইলাইটস দেখেছি। ক্রিকেটারদের পাশাপাশি চেষ্টা করেছি সাপোর্ট স্টাফদের সম্পর্কেও ধারণা নেওয়ার।’

বাংলাদেশ দলকে পুরো ক্রিকেটবিশ্ব চেনে ‘টাইগার’ নামে, অন্যদিকে ইংলিশদের নামটা ‘সিংহ’। সেই রোডস বাংলাদেশের কোচ হয়ে এখন নিজেকেও বলছেন বাঘ, “আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এখন আমি ‘টাইগার’ হয়ে উঠেছি। অনেক বছর ক্রিকেট খেলেছি, কোচিং ক্যারিয়ারও অনেক লম্বা। যে দলেই কাজ করি না কেন, জয়ের জন্য শতভাগ দিয়েই কাজ করতে হয়। যদি সেটা বিশ্বকাপের মতো আসরে ইংল্যান্ডের বিপক্ষে জয় হয়, তাহলে তো আরো দারুণ। আমার মনে হয়, স্টিভ রোডসের টাইগার হয়ে ওঠার সময় এখনই।”

আগামী ২৩ জুন (শনিবার) রোডসকে সঙ্গে নিয়েই বাংলাদেশ দল উড়াল দেবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জের উদ্দেশে। 

সফরে বাংলাদেশ দুই টেস্টের সঙ্গে খেলবে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টিও। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ পর্যন্ত উইন্ডিজের মাঠে নামলেও সেই দুই টি-টোয়েন্টির জন্য দুই দলই চলে যাবে যুক্তরাষ্ট্রে। ফ্লোরিডায় ২০ ওভারের শেষ দুই ম্যাচ দিয়েই শেষ হবে রোডসের বাংলাদেশ দলের সঙ্গে প্রথম অ্যাসাইনমেন্ট।

সাহস২৪.কম/খান/মশিউর