হ্যারি কেনের হ্যাটট্রিকে নকআউটে ইংলিশরা

প্রকাশ : ২৫ জুন ২০১৮, ১৩:০০

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে হ্যারি কেনের হ্যাটট্রিকে পানামাকে নাজেহাল করে এক ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব নিশ্চিত করেছে ইংল্যান্ড। এর আগে প্রথম ম্যাচে তিউনিসিয়ার বিপক্ষে হ্যারি কেনের জোড়া গোলে জিতেছিল ইংলিশরা।

২৪ জুন (রবিবার) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় নিঝনি নভগোরোদ স্টেডিয়ামে পানামার বিপক্ষে ৬-১ গোলের বড় ব্যবধানে জিতেছে ইংল্যান্ড।

পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর পর আসরে দ্বিতীয় ট্যাটট্রিক করেন হ্যারি কেন। শুধু তাই নয়, রিয়াল মাদ্রিদ তারকাকে ছাড়িয়েও গেছেনে তিনি। আসরে এটি তাঁর পঞ্চম গোল। আর রোনালদোর ঝুলিতে রয়েছে চার গোল।

ম্যাচ শুরুর অষ্টম মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড (১-০)। জন স্টোনস সূচনা এনে দেন তাদের। কর্নার থেকে পাওয়া বলে চমৎকার হেডে লক্ষ্যভেদ করেন তিনি। এরপর ইংলিশদের ব্যবধান দ্বিগুণ করা গোলটি আসে ম্যাচে ২২ মিনিটে, পেনাল্টি থেকে গোলটি করেন হ্যারি কেন।

ম্যাচে ইংল্যান্ডের পক্ষে তৃতীয় গোলটি করেন তরুণ ফরোয়ার্ড জেসে লিংগার্ড। আর চতুর্থ গোলটি করেন প্রথম গোলের নায়ক জন স্টোনস। 

প্রথমার্ধের শেষ দিকে আরেকটি গোলের দেখা পায় ইংল্যান্ড। পেনাল্টি থেকে হ্যারি কেন ব্যক্তিগত দ্বিতীয় এবং দলের পক্ষে পঞ্চম গোলটি করেন।

দ্বিতীয়ার্ধেও উজ্জ্বল হ্যারি কেন। ৬২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার শটে বল জালে জড়ান এই ইংলিশ তরকা। এই গোলটি করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

৭৮ মিনিটে পানামার হয়ে একটি সান্তনা গোল করেন ডিফেন্ডার ফিলিপে ব্যালয়। ফ্রি-কিক থেকে পাওয়া বলে চমৎকার প্লেসিং শটে গোলটি করে ব্যবধান একটু কমিয়েছেন ঠিক, কিন্তু হার এড়াতে পারেননি।  

এই ম্যাচ জিতে ইংল্যান্ড নকআউট পর্বে খেলা নিশ্চিত করেছে। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়। এর আগে প্রথম ম্যাচে তিউনিসয়াকে ২-১ গোলে হারিয়েছিল তারা।

পানামা এর আগে প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছিল, ৩-০ গোলে। টানা দুই হারে আসরের গ্রুপ পর্ব থেকে তাদের বিদায় নিশ্চিত হয়ে গেছে। গ্রুপের শেষ ম্যাচে তারা লড়বে তিউনেশিয়ার সঙ্গে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত