ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ধরাশয়ী টাইগাররা

প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৬:৪১

সাহস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ধরাশয়ী টাইগাররা। টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রীতিমতো লেজেগোবরে অবস্থা টাইগারদের। না বল হাতে, না ব্যাট হাতে—কোনো দিক দিয়েই সুবিধা করে উঠতে পারছেন না সাকিবরা। প্রথম টেস্টে এক ইনিংস ও ২১৯ রানের রেকর্ড ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে গেছে বাংলাদেশ।

০৭ জুলাই (শনিবার) অ্যান্টিগায় প্রথম টেস্টে ২১৯ রানে হেরেছে সাকিব-তামিমরা।

টসে হেরে শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে বাংলাদেশের ইনিংস গুটিয়ে গিয়েছিল মাত্র ৪৩ রানে। টেস্টে এটাই বাংলাদেশের সর্বনিম্ন ইনিংসের নতুন রেকর্ড। যে উইকেটে বাংলাদেশ এমন দুর্দশার মাঝে পড়েছে, সেখানেই উইন্ডিজ ব্যাটসম্যানরা দেখিয়েছেন দুর্দান্ত দাপট। ক্রেইগ ব্রেথওয়েটের শতকে ভর করে স্কোরবোর্ডে জমা করেছে ৪০৬ রান। বল হাতে নিষ্প্রভ হয়ে ছিলেন বাংলাদেশের বোলাররা।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবার ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের খেলা শেষে স্কোরবোর্ডে জমা হয়েছে মাত্র ৬২ রান। তৃতীয় দিনের প্রথম সেশনেই নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের পরাজয়। নুরুল হাসান ব্যাট হাতে দলকে কিছুটা বিপর্যয় কাটানোর রসদ জুগিয়ে যান। কিন্তু তাতে কেবল পরাজয়ে বিলম্ব ঘটে, হার এড়াতে পারেনি বাংলাদেশ। নুরুল হাসানের ৬৪ রানে ভর করে ১৪৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। দুই ইনিংস মিলিয়ে বাংলাদেশের রান ১৮৭। ফলে ইনিংস ও ২১৯ রানে জয় নিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-০তে এগিয়ে থাকল উইন্ডিজরা।

এর আগে টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে হয়েছে হোয়াইটওয়াশ।

দ্বিতীয় টেস্ট আগামী ১২ জুলাই (বৃহস্পতিবার) থেকে জ্যামাইকায় শুরু হবে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত