ভারতকে হারিয়ে সিরিজের পথে ইংল্যান্ড

প্রকাশ : ০৭ জুলাই ২০১৮, ১৬:৪৪

সাহস ডেস্ক

ইংল্যান্ড-ভারতের তিন টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারত। দ্বিতীয় ম্যাচে ভারতকে হারিয়ে সিরিজের আশা বাঁচিয়ে রেখেছে স্বাগতিক ইংল্যান্ড।

০৬ জুলাই (শুক্রবার) কার্ডিফে দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচে ভারতের বিপক্ষে ৫ উইকেটে জিতেছে ইংলিশরা। 

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৮ রান তোলে কোহলির দল। জবাবে অ্যালেক্স হেলসের হাফসেঞ্চুরিতে ভর করে দু’বল বাকি থাকতেই নির্ধারিত লক্ষ্যে পৌঁছে ইংলিশরা।

শেষ ওভারে জিততে ইংল্যান্ডের ১২ রান দরকার ছিল। ভুবনেশ্বর কুমারের প্রথম দুই বলে অ্যালেক্স হেলস ছয়-চার মারতেই ম্যাচ শেষ হয়ে যায়। দু’বল বাকি থাকতে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরায় মরগানের দল। প্রথম ম্যাচে হেরেছিল ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় ভারত। রোহিত শর্মা, শিখর ধাওয়ান বা ওল্ড ট্র্যাফোর্ডে সেঞ্চুরি করে আসা লোকেশ রাহুল কেউই রান পাননি। ভারত একটা সময় ২২/৩ হয়ে যায়। তখন খেলার হাল ধরেন রায়না এবং কোহলি। ৫৭ রানের একটা জুটি গড়েন এই দু’জন। অল্পের জন্য হাফসেঞ্চুরি মিস করেন অধিনায়ক। ৪৭ রান করেন কোহলি। আর রায়না করেন ২০ বলে ২৭।

কিন্তু রায়না, কোহলি, ধোনিদের মতো মারকুটে ব্যাটসম্যানরা ক্রিজে থাকলেও রান-রেট কিন্তু বাড়তে দেয়নি ইংল্যান্ডের বোলাররা। মহেন্দ্র সিং ধোনির ২৪ বলে ৩২ রানের ভারত শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৪৮ রান করে।

১৪৮ রান টি-টুয়েন্টি ক্রিকেটে আহামরি রান না। তবে শুরুর দিকে উমেশ যাদব আর ভুবনেশ্বর কুমারের দুর্দান্ত বোলিং আশা জাগিয়েছিল ভারতীয় সমর্থকদের। ফর্মে থাকা বাটলারকে আউট করেন উমেশ। ভুবিও খারাপ বল করেনি। কিন্তু শেষরক্ষা হয়নি তাদের। হেলস ৪১ বলে ৫৮ রান করে ম্যাচ বের করে নেন। এই জয়ের ফলে টি-টুয়েন্টি সিরিজে সমতা ফিরল। সিরিজ ফয়সলার জন্য আপাতত তাকিয়ে থাকতে হবে তৃতীয় টি-টুয়েন্টির দিকে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত