প্রথম সেমিতে ফ্রান্সকে জয়ী করল উট শাহীন (ভিডিও)

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৮:২৭

রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত পুরো ধাপট দেখিয়েছে বেলজিয়াম। কোয়ার্টার ফাইনালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে লুকাকু-হ্যাজার্ডদের বেলজিয়াম।

এবারের বিশ্বকাপে ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স আছে পুরো ফর্মে। কোয়ার্টার ফাইনালে দুইবার বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে এমবাপে-গ্রিজম্যানদের ফ্রান্স।

আজ ১০ জুলাই (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১২টায় সেইন্ট পিটার্সবারর্গের সেমিফাইনালে ফেভারিট দল ফ্রান্সের মুখোমুখি হবে শিরোপা দাবিদার বেলজিয়াম।

তবে এই মেসিফাইনালে কে জিবতে তা জানিয়ে দিয়েছে উট শাহীন। আপাতত উট শাহীন জানাচ্ছে, বেলজিয়ামের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে জয় পাচ্ছে তরুণ এমবাপের দল ফ্রান্স।

এবারের বিশ্বকাপে সেমিফাইনালের আগে আরব আমিরাতের ভবিষ্যৎবক্তা এই উঠ দুই প্রতিবেশী প্রতিদ্বন্দ্বী দেশের মধ্যে ফ্রান্সকেই জয়ী হিসেবে ধরে নিয়েছে। গত শুক্রবার ব্রাজিলের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে বেলজিয়ামকে জয়ী ঘোষণা করেছিল এই উট। ফলাফল হিসেবে ২-১ গোলে হার নিয়ে রাশিয়া ছাড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। 

তবে কোয়ার্টার ফাইনালের শেষ দুটি ম্যাচে শাহীনের ভবিষ্যদ্বাণী ভুল প্রমাণিত হয়। ইংল্যান্ড ও সুইডেনের ম্যাচে সুইডিশদের বিজয়ী ঘোষণা করেছিল এই উট। 

অন্যদিকে সেমিতে ওঠার লড়াইয়ের সব শেষ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে স্বাগতিক রাশিয়ার পতাকাকে বেছে নেয়া হয়। মধ্যপ্রাচ্যের উটটির পরাজিত ঘোষণা করা দুই দলই খেলছে সেমিফাইনালে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত