ইউএইকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন টাইগ্রেসরা

প্রকাশ | ১১ জুলাই ২০১৮, ১৩:০০

আইসিসি নারী টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম রাউন্ডের শেষ ম্যাচে ফাহিমা খাতুনের হ্যাটট্রিকে সংযুক্ত আরব আমিরাতকে (ইউএই) হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। 

এই টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ফাহিমা খাতুন। এর আগে ২০১৬ সালে ওয়ানডেতে বাংলাদেশের পক্ষে হ্যাটট্রিক করেছিলেন রুমানা আহমেদ।

১০ জুলাই (মঙ্গলবার) নেদারল্যান্ডের স্পোর্টপার্কে সংযুক্ত আরব আমিরাতকে (ইউএই) ৮ উইকেটে হারিয়েছে টাইগ্রেসরা।

এদিন টস জিতে ইউএইকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন। প্রথমে ইউএই ব্যাট করতে নেমে ১৬.২ ওভারে সব উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান সংগ্রহ করে মধ্যপ্রাচ্যের দেশটি। আমিরাত ওপেনার ইশা রোহিত ওজার করা ১৮ রান ছাড়া বাকি ১০ জনের কেউই পার করতে পারেনি দশ রানের কোঠা।

লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে হ্যাটট্রিকসহ ফাহিমা নেন ৪ উইকেট। ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে তিন উইকেট তুলে নেন ২৫ বছর বয়সী এই ডানহাতি লেগব্রেকার। দুই উইকেট করে পান নাহিদা আক্তার আর রুমানা আহমেদ। 

আমিরাতের ৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাঘিনীরা। ওপেনার আয়শা রহমান ২ রানে আউট হবার পর নিগার সুলতানা করেন অপরাজিত ২১ রান আর সানজিদা ইসলাম ১৫ রান।

গ্রুপ পর্ব পেরিয়ে সেমিফাইনালে এবার হারাতে হবে স্কটল্যান্ডকে। এই ম্যাচটা জিতলেই চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশ।

সাহস২৪.কম/খান/আল মনসুর