অস্ট্রেলিয়ান ফুটবলে আসছে বোল্ট

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৮:৩৬

সাহস ডেস্ক

ফুটবলের প্রতি উসাইন বোল্টের ভালোবাসার কথা কে না জানে! ম্যানচেস্টার ইউনাইটেডের ভক্ত এই অ্যাথলেট বেশ কয়েকবারই বলেছেন যে, সত্যি সত্যিই খেলবেন পেশাদার ফুটবল। অ্যাথলেটিকস ক্যারিয়ার শেষ করেই নেমে পড়বেন ফুটবলের মাঠে।

এত দিন তাঁর সেই কথাগুলো শুধুই ভীষণ আগ্রহের বহিঃপ্রকাশ বলে ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু সম্প্রতি জানা যাচ্ছে, সত্যিই ফুটবল মাঠে নামছেন ৩১ বছর বয়সী এই জ্যামাইকান অ্যাথলেট। আর বিশ্বের দ্রুততম মানবকে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফুটবলে।

অস্ট্রেলিয়ার এ-লিগ প্রতিযোগিতার দল কেন্ট্রাল কোস্ট মেরিনার্সের সঙ্গে ছয় সপ্তাহের জন্য একটা চুক্তি হতে যাচ্ছে বোল্টের। ক্লাব কর্মকর্তারা বলেছেন, ‘যদি সবকিছু ঠিকঠাক থাকে’, তাহলে এক মৌসুমের জন্য চুক্তিবদ্ধ হবেন বোল্ট। এর আগে হবে বোল্টের ছয় সপ্তাহের ট্রায়াল। আর সে ব্যাপারে নীতিগতভাবে একমত হয়েছে দুই পক্ষ।

১০০ ও ২০০ মিটার দৌড়ের বিশ্বরেকর্ডধারী বোল্ট গত বছর বিদায় নিয়েছেন অ্যাথলেটিকস অঙ্গন থেকে। শেষ পর্যন্ত চুক্তিটা হলে বেশ মোটা অঙ্কের টাকাও পাবেন বোল্ট। অস্ট্রেলিয়ার একটি গণমাধ্যম এক প্রতিবেদনে জানিয়েছে যে, চুক্তিটা কয়েক মিলিয়ন ডলারের হতে পারে। আর এই বেতনের ৭০ শতাংশ নাকি নিজের পকেট থেকে দিতে রাজি হয়েছেন সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের মালিক।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত