এমবাপের প্রশংসায় বুফন

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৮, ১৬:৫৮

সাহস ডেস্ক

নতুন সতীর্থ কাইলিয়ান এমবাপের ভূয়সী প্রশংসা করেছেন প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) গোলকিপার জিয়ানলুইজি বুফন। ফরাসি তরুণ সেনা ইতালিয়ান কিংবদন্তির চোখে ‘বিশেষ কিছু’।

গত মাসেই ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জিতেছেন এমবাপে। বিশ্বসেরার এই মিশনে নিজে ৪টি গোল করেছেন ১৯ বছরের তরুণ। এমবাপে যে ধীরে ধীরে কিংবদন্তি হয়ে উঠছেন সে ব্যাপারে কোনো সন্দেহ নেই বুফনের।

পিএসজি অফিসিয়াল ক্লাব ম্যাগাজিনকে জুভেন্টাসের সাবেক ঘরের ছেলে বলেন, ‘অন্যদের চেয়ে কাইলিয়ানের মধ্যে বিশেষ কিছু রয়েছে। আশা করি, তিনি নিরহঙ্কার থেকেই নিজের বিকাশ এবং বাসনা প্রকাশ করবেন। যদি কাইলিয়ান তা করেন, তবে তিনি ফুটবল ইতিহাসে নিজের চিহ্ন রেখে যাবেন এবং খেলার ইতিহাসে কিছু অবিশ্বাস্য নতুন পৃষ্ঠা যোগ করবেন।’

শুধু বুফন একাই নন, এমবাপের প্রশংসা করেছেন পিএসজির প্রধান নির্বাহী নাসের আল-খেলাইফিও। ফরাসি তারকা একদিন ব্যালন ডি’অর জিতবেন বলেও ‘নিশ্চিত’ তিনি।

আইবিএন স্পোর্টসকে পিএসজির কাতারি মালিক বলেন, ‘শুধু ফ্রান্সে না, এমবাপে বিশ্বের মধ্যে সর্বশ্রেষ্ঠ প্রতিভা। পরিশ্রমী হিসেবে তিনি উদাহরণযোগ্য একজন। আমি নিশ্চিত, এমবাপে একদিন ব্যালন ডি’অর জিতবেন।’

আগামী ১২ আগস্ট (রবিবার) লিগ ওয়ানের প্রথম ম্যাচে মাঠে নামবে বুফন-এমবাপের পিএসজি। বিশ্বকাপ বিশ্রামের পর তার আগে অবশ্য নতুন কোচ টুসেলের অধীনে অনুশীলনের ফিরেছেন এমবাপে।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত