রোনালদোকে সম্মান জানাবে রিয়াল

প্রকাশ | ০৯ আগস্ট ২০১৮, ১৮:৪৪

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ শেষে নয় বছরের সম্পর্ক শেষ করে রিয়ালকে বিদায় জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে বার্নাব্যু ট্রফির আগে ক্রিস্টিয়ানো রোনালদোকে সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে তার সাবেক ক্লাব রিয়াল মাদ্রিদ।

রিয়াল প্রেসিডেন্টের সঙ্গে রোনালদোর সম্পর্ক খুব একটা ভালো নয়। তার কারণেই মূলত রিয়াল ছেড়েছেন পর্তুগীজ তারকা। রিয়াল ছাড়ার পর ক্লাবের পক্ষ থেকে বারবার বলা হয়েছে, রোনালদোর অভাব বোধ করবে না মাদ্রিদ। রোনালদোকে দ্রুত ভুলে যেতে চাইলেও তার অবদানকে স্মরণ রাখতেই ক্লাব এই সম্মান জানানোর সিদ্ধান্ত নিয়েছে।

গত কয়েক বছরে রিয়াল মাদ্রিদ নিয়মিত তাদের সাবেক খেলোয়াড়দের এভাবে সম্মান জানিয়ে আসছে। এবারও রোনালদোর সঙ্গে আরও কয়েকজন থাকবেন। তবে তাদের নাম ঘোষণা করা হয়নি। মার্কা শুধু রোনালদোর বিষয়টি নিশ্চিত করেছে।

বিশ্বকাপের পর রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেন। তাকে দলে টানতে ১০৫ মিলিয়ন ইউরোতে চুক্তি করে জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদ। চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। এই চার বছরে আনুষঙ্গিক সুযোগ সুবিধাসহ বার্ষিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন পাবেন রিয়ালের সাবেক এই ফুটবলার।

রিয়ালকে দুইবার স্প্যানিশ লিগ এবং কোপা ডেল রে জিতিয়েছেন রোনালদো। মাদ্রিদের হয়ে উয়েফা সুপার কাপ জিতেছেন বেশ কয়েকবার। চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন চারবার। রিয়ালে থাকার সময়ই নিজে চারবার জিতেছেন ব্যালন ডি’অর পুরস্কার।

সাহস২৪.কম/খান/আল মনসুর