নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১২:১১

ভুটানে সাফ অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকে হারিয়ে ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রেখেছে বাংলাদেশের অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। যদিও দুই দলেরই সেমিফাইনাল আগেই নিশ্চিত হয়ে যাওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে পরিণত হয় ম্যাচটি। এর আগে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ১৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশের মেয়েরা।

১৩ আগস্ট (সোমবার) থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় নেপালকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় টাইগ্রেসরা।

খেলার প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ দল। দ্বিতীয়ার্ধে আগের চেয়েও বেশি আক্রমণাত্মক খেলে মারিয়া মান্ডা ও তহুরা খাতুনরা। দ্বিতীয়ার্ধে বাংলাদেশ পায় দুই গোল।

খেলার শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। খেলার ৩৫ মিনিটে প্রতিপক্ষের পোস্টে ঢুকে গোল দেন বাংলাদেশের ডিফেন্ডার। কিন্তু রেফারি অফসাইডের সংকেত দিলে, গোল থেকে বঞ্চিত হয় বাংলাদেশ নারী ফুটবল দল।

দশ মিনিট ব্যবধানে, খেলার ৪৫ মিনিটে তহুরা খাতুনের করা গোলে এগিয়ে যায় বাংলাদেশ নারী দল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় মারিয়া-তহুরারা।

বিরতি থেকে ফিরে আগের চেয়ে আরও বেশি মরিয়া হয়ে খেলে বাংলাদেশ। খেলার ৫১ মিনিটে মারিয়া মান্ডার গোলে ব্যবধান দ্বিগুণ (২-০) করে বাংলাদেশ। ৬৭ মিনিটে সাজিদা খাতুন প্রতিপক্ষের ডিফেন্ডার এবং কিপারকে বোকা বানিয়ে গোল নিশ্চিত করে বাংলাদেশকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন। এরপর আর কোনো গোল না হওয়ায় ৩-০ ব্যবধানে জয় লাভ করে বাংলাদেশ।

১৬ আগস্ট (বৃহস্পতিবার) ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান। যেভাবে দৃষ্টিনন্দন গোল করে প্রতিপক্ষদের ভাসিয়ে দিচ্ছে বাংলাদেশের কিশোরীরা তাতে বোঝাযায় এবারও সাফের শিরোপা জয় করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ, সে আশা করাই যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত