অস্থায়ী অবসরে মেসি

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১৬:৫৮

সাহস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপ ক্যাম্পেইনের পর আর্জেন্টিনার হয়ে খেলা চালিয়ে যাবেন কিনা সেটা পুনর্বিবেচনা করতে বাধ্য হয়েছেন লিওনেল মেসি। আপাতত ২০১৮ সালে জাতীয় দলের জার্সিতে আর না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যেটাকে ‘অস্থায়ী’ অবসরই বলছে আর্জেন্টিনার মিডিয়া।

আর্জেন্টিনার আপদকালীন কোচের দায়িত্ব নিয়েছেন লিওনেল স্কালোনি। দলের পরবর্তী স্থায়ী কোচ কে হবেন সেদিকে যেমন চেয়ে থাকতে হবে, একইভাবে এলএমটেন আবার কখন জাতীয় দলে ফেরেন সেদিকেও তাকিয়ে থাকতে হবে।

সেপ্টেম্বরে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ৭ সেপ্টেম্বর গুয়েতেমালা ও ১১ সেপ্টেম্বর কলম্বিয়ার বিরুদ্ধে মাঠে নামবে আর্জেন্টাইনরা। একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে ইএসপিএন এফসি’র ডিয়েগো মনরোংয়ে জানাচ্ছেন, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া দুটি ম্যাচের একটিতেও দলের সঙ্গে যোগ দেবেন না মেসি।

ইএসপিএনের মতো টিএনটি স্পোর্টসও জানিয়েছে একই কথা। সঙ্গে টিএনটি জানাচ্ছে, অক্টোবরে সৌদি আরবে হতে যাওয়া ব্রাজিলের বিরুদ্ধে প্রীতি ম্যাচেও খেলবেন না মেসি।

আর্জেন্টিনার পত্রিকা ক্লারিন’র খবর অনুযায়ী, মেসি স্কালানিকে সরাসরি বলেছেন, যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত প্রীতি ম্যাচগুলোতে তাকে পাওয়া যাবে না। তাছাড়া কখন ফিরবেন বা ২০১৯ কোপা আমেরিকায়ও দেশের হয়ে খেলবে কিনা বা আদৌ ফিরবেন কিনা সে ব্যাপারে নিশ্চয়তা দেননি।

রাশিয়া বিশ্বকাপে ধুঁকতে হয়েছে ৩১ বছরের মেসিকে। তার দলও বিশ্বকাপের শেষ ষোলো থেকেই বিদায় নেয়। তারপরই থেকেই গুঞ্জন দ্বিতীয়বার জাতীয় দল থেকে অবসর নিতে পারেন মেসি। তবে এ বিষয়ে এখনো নিশ্চিত কোনো খবর আসেনি।

সাহস২৪.কম/খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত