পোলার্ডের প্রথম সেঞ্চুরিতে সেন্ট লুসিয়ার জয়

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৫:২০

সাহস ডেস্ক

টি-টোয়েন্টি ক্রিকেটে ভীতিজাগানিয়া নাম কাইরন পোলার্ড। চষে বেড়ান বিশ্বের সব নামীদামি ফ্র্যাঞ্চাইজি লিগে। তবে বিস্ময়কর হলেও সত্য, প্রিয় সংষ্করণে তার কোনো সেঞ্চুরি ছিল না। এবার সেই গেরো খুললেন ক্যারিবীয় হিটার। ছুঁয়ে ফেললেন তিন অঙ্কের ম্যাজিক ফিগার।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) ৫৪ বলে ১০৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেছেন পোলার্ড। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটিই তার প্রথম সেঞ্চুরি। ৮ ছক্কার বিপরীতে ৬ চারে এ দুরন্ত ইনিংস সাজান তিনি। তাতে ভর করে লিগ ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ (২২৬/৬) পায় সেন্ট লুসিয়া। ৮০ রানের ঝড়ো ইনিংস খেলে দলের রানের পাহাড় গড়তে বড় অবদান রাখেন আন্দ্রে ফ্লেচার। 

জবাবে স্কোর বোর্ডে ৬ উইকেটে ১৮৮ রান তুলতে সক্ষম হয় বারবাডোজ ট্রাইডেন্টস। এতে ৩৮ রানের জয় পায় লুসিয়া। এ জয়ে টানা ১৫ ম্যাচ হারের বৃত্ত ভাঙল দলটি।

কাঙ্ক্ষিত সেঞ্চুরি পেতে পোলার্ডকে অপেক্ষা করতে হলো ৩৮৪ ইনিংস। ঘরোয়া টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি পেতে আর কোনো ব্যাটসম্যানকেই এতদিন অপেক্ষা করতে হয়নি। এই সংস্করণে প্রথম সেঞ্চুরির দেখা পেতে ২২২ ইনিংস লাগে শহীদ আফ্রিদিকে। আর স্ট্রোকমেকার বিরাট কোহলি সেঞ্চুরি পান ১৮১তম ইনিংসে।

সাহস২৪.কম/খান/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত