পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে ভারত

প্রকাশ : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৮

সাহস ডেস্ক

২০১৮ সাফ চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত।

১২ সেপ্টেম্বর (বুধবার) সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়েছে ভারত।

এদিন ম্যাচের প্রথমার্ধ কাটে গোলশূন্যভাবে। প্রথম মিনিটেই গোল করার সুযোগ পেয়েছিল পাকিস্তান। কিন্তু মেহমুদ খানের পাস থেকে পাওয়া বলে হেড করেও অল্পের জন্য ভারতের গোলবার মিস করেন ফরোয়ার্ড মোহাম্মদ রিয়াজ।

দ্বিতীয়ার্ধে পূর্ণ প্রাধান্য বিস্তার করে খেলে ভারত। তাই সাফল্যও পায় সাফে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হওয়া দলটি। ম্যাচের ৪৮ মিনিটে ভারতকে প্রথমে গোলের সূচনা এনে দেন মানভির সিং। আশিক কুরুনিয়ানের গোলমুখে ক্রসে স্ট্রাইকার মানভির পা ছোঁয়ালেই বল ঠিকানা খুঁজে পায় পাকিস্তানের জালে (১-০)।

৬৯ মিনিটে ভারতের ব্যবধান দ্বিগুণ করা গোলটি করেন সেই মানভিরই। সতীর্থের বাড়ানো বল ধরে ডান পায়ের শটে বল জালে জড়ান তিনি (২-০)।

৮৪ মিনিটে বদলি স্ট্রাইকার সুমিন পাসি ভারতের পক্ষে তৃতীয় গোল করেন। আর শেষ বাঁশি বাজার দুই মিনিট আগে পাকিস্তানের পক্ষে একটি গোল করে ব্যবধান কিছুটা কমান হাসান নাভেদ বশির।

এ নিয়ে আসরে ১১ বার ফাইনালে উঠেছে ফেভারিট ভারত। তার মধ্যে সাতবারই চ্যাম্পিয়ন হয়েছে তারা। ১৯৯৩ সালে প্রথম সাফ চ্যাম্পিয়শিপে শিরোপা জিতে ভারত। এরপর ১৯৯৭, ১৯৯৯, ২০০৫, ২০০৯, ২০১১, ২০১৫ সালে চ্যাম্পিয়ন হয় তারা।

দিনের প্রথম সেমিফাইনাল ম্যাচে বিকাল ৪টায় নেপালকে হারিয়ে ফাইনালে ওঠে মালদ্বীপ। আগামী ১৫ সেপ্টেম্বর (শনিবার) ফাইনালে ভারতের মোকাবেলা করবে মালদ্বীপ।

সাহস২৪.কম/খান/আল মনসুর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত