নিয়ম রক্ষার ম্যাচে বিকালে ভারত-আফগানিস্তান মুখোমুখি

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৩

সাহস ডেস্ক

আফগানদের জন্য ম্যাচটি নিয়ম রক্ষার। এশিয়া কাপে আনুষ্ঠানিকতার ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে ফাইনাল নিশ্চিত করা ভারত। ইতোমধ্যে আফগানরা ছিটকে গেছে টুর্নামেন্ট থেকে। তাই শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে নিয়ম রক্ষার।

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৫টায় দুবাইয়ে ম্যাচটি শুরু হবে। সম্প্রচার করবে বিটিভি, গাজী টিভি ও মাছরাঙা।

ম্যাচটি এক অর্থে ডেড রাবার হলেও আফগানদের জন্যে টুর্নামেন্টটি তাদের শক্তির জানান দেওয়ার মিশন। গ্রুপ পর্বে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে হারিয়ে তার প্রমাণ দিয়েছে রশিদ খানরা।

সুপার ফোরে অবশ্য দুটি ম্যাচে কাছে গিয়েও ফলটা জয়ে রূপ দিতে পারেনি। সব শেষ ম্যাচে তো একেবারে রোমাঞ্চ ছড়িয়েছে স্ট্যানিকজাইয়ের দল। এই ম্যাজে আফগানদের পাওয়ার কিছু না থাকলেও হারানোরও কিছু নেই। প্রতিপক্ষ ভারতের বিপক্ষে সীমিত ওভারের ম্যাচে খুব একটা দেখা হয়নি দু পক্ষের। এশিয়া কাপে তারা সব শেষ খেলেছে ২০১৪ সালে। সেবার ভারত জিতেছে ৮ উইকেটের বড় ব্যবধানে। তবে সেই তুলনায় আফগানরা নতুন উদ্যোমে উজ্জীবিত একটি দল। তাই ভারতকে নিয়মরক্ষার ম্যাচে আফগানরা ছেড়ে দিতে চাইবে না।  

অপর দিকে ভারত এই টুর্নামেন্টে এখনও অপরাজেয় একটি দল। সব ম্যাচেই জয় পেয়েছে ব্যাটসম্যানদের দাপটে। আজকের ম্যাচে সেই ধারাবাহিকতা ধরে রাখতেই চাইবে। তাই টিম কম্বিনেশনে কোনও হেরফের হওয়ার সুযোগ সেভাবে নেই।

অপর দিকে আফগান পেসাররা সেভাবে জ্বলে উঠতে পারেননি। তাই কিছু পরিবর্তন আসতে পারে বোলিং বিভাগে। বাম হাতি সাঈদ শিরজাদ ও ১৮ বছর বয়সী ডানহাতি ওয়াফাদার মোমান্দের অভিষেক হতে পারে আজ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত