চুয়াডাঙ্গায় সাঁতারু অন্বেষণে সুযোগ পেলেন নারীসহ ১০ জন

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৬, ২০:৪০

শামসুজ্জোহা পলাশ

চুয়াডাঙ্গায় প্রথম বারের মত সাঁতারু অন্বেষণে অনুষ্ঠিত হয়ে গেল সেরা সাঁতারুর বাছেই পর্ব প্রতিযোগিতা।

সোমবার সকালে চুয়াডাঙ্গা সদর উপজেলার ঠাকুরপুর গ্রামে অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা পর্ব। প্রতিযোগিতায় চুয়াডাঙ্গা জেলার চারটি উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২শ ৭ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। বাংলাদেশ নৌ বাহিনী ও সুইমিং ফেরারেশনের যৌথ আয়োজনে অনুষ্ঠিত এই বাছাই পর্বে ৪টি ক্যাটাগিরিতে ১১ থেকে ১৮ বছর বয়সী প্রতিযোগীরা অংশগ্রহণ করেন।

নৌবাহিনীর টিম লিডার কমান্ডার এস এম মাহমুদুর রহমান (সি) পিএসসি, বিএন জানান, বাংলাদেশে প্রথম বারের মত সাঁতারু অন্বেষণে সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ বাছাই পর্ব শুরু হয়েছে। ইতোমধ্যে আমরা ৩০টি জেলায় বাছাই শেষ করেছি। আমাদের মূল লক্ষ্য প্রতিভাবান সাঁতারু খুজে বের করে জাতীয় পর্যায়ে নিয়ে আসা। 

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল মান্নান জানান, আমাদের এই প্রচেষ্টা থেকেই আমরা তুলে আনবো সেরা সাঁতারুদের। জাতীয় পর্যায় কয়েক দফা বাছাই শেষে তারাই এসএ গেমস ও অলিম্পিক গেমসসহ বিভিন্ন আর্ন্তজাতিক ইভেন্টে অংশগ্রহণ করানো হবে। 

চুয়াডাঙ্গা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার জানান, প্রতিযোগিতাটি সফল করতে আমরা সর্বাত্মক চেষ্টা করেছি। গত কয়েকদিন ধরে আমরা জেলার প্রত্যন্ত অঞ্চলে সাঁতারু অন্বেষণে অনুসন্ধান চালিয়েছি।

বাংলাদেশ নৌবাহিনীর মিডিয়া উইং (সাতার) মুমিনুল ইসলাম জানান, চুয়াডাঙ্গায় অংশগ্রহনকারী ২শ ৭ জনের মধ্যে ঢাকায় সুযোগ পেয়েছেন এক নারীসহ ১০ জন।

প্রসঙ্গত, সারা বাংলাদেশ থেকে বাছাই শেষে ২য় পর্বে ১ হাজার জনকে ঢাকায় আনা হবে। এরপর সেখানে তিনটি পর্বে বাছাই শেষে ৬০ জন সাঁতারুকে দেশ সেরা সাঁতারু নির্বাচিত করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত