নারীর প্রতি সহিংসতা রোধে শিক্ষার্থীদের সাইকেলর‌্যালি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৭, ১৮:৫৪

নারীর প্রতি সহিংসতা ও যৌনহয়রানি প্রতিরোধে পর্যটন শহরে সচেতনতামূলক সাইকেলর‌্যালি করেছে শিক্ষার্থীরা। অর্ধশতাধিক সাইকেল নিয়ে শিক্ষার্থীরা পর্যটন নগরীর বিভিন্ন সড়ক পদক্ষিণ করেন।

সচেতনতামূলক এই কর্মসূচির প্রতিপাদ্য বিষয় ছিল ‘রঙিন পৃথিবীর রঙিন আলো সকল নারী থাকুক ভালো’।

বুধবার সকাল কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের হলিড়ে মোড়, লাবণী পয়েন্ট ও সুগন্ধা পয়েন্ট হয়ে কলাতলী ঘুরে শহীদ সরণী হয়ে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয় সাইকেল র‌্যালিটি।

মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) কর্মসূচি, জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি- ব্র্যাক এই র‌্যালির আয়োজন করেন। এতে বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমি ও পৌর প্রিপ্যারেটরী উচ্চবিদ্যালেয়ের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেয়। অংশগ্রহণকারীদের গায়ে সচেতনতামূলক বাণিসম্বলিত টি-শার্ট ও উত্তরীয় ছিল। যা দর্শকদের আকর্ষণ করে। দৃষ্টিনন্দন র‌্যালিটি শহর মাতিয়ে তুলে।

এর আগে বেলুন উড়িয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে র‌্যালির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার।

এ সময় তিনি বলেন, ‘নারীরা হচ্ছে প্রেরণার উৎস, সমাজ পরিবর্তনের কারিগর। তাদের সর্বক্ষেত্রে সহায়তা করতে হবে। যে কোন নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ কার্যক্রম জোরদার করতে হবে। এই র‌্যালিটি যৌনহয়রানি ও সহিংসতা রোধে সচেতনতা সৃষ্টিতে অবদান রাখবে’।

এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা ব্রাক প্রতিনিধি অজিত নন্দী। এছাড়াও উপস্থিত ছিলেন নারী নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক এর জেলা কমিটির আহবায়ক ফজলুল কাদের চৌধুরী, সদস্য প্রকৌশলী কানন পাল, ইমাম খাইর, সিনিয়র সেক্টর স্পেশালিস্ট রুবেল দাশ, মেজনিন কর্মসূচির সেক্টর স্পেশালিস্ট মোঃ ইসমাঈল হোসেন ও মোঃ সিরাজুম মুনীর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত