‘নারী উন্নয়ন ও নেতৃত্ব বিকাশে নেটওয়ার্কিং গুরুত্বপূর্ণ’

প্রকাশ : ০২ এপ্রিল ২০১৭, ২০:২৩

সাহস ডেস্ক

নারী উন্নয়ন ও নেতৃত্ব বিকাশে পেশাগত নেটওয়ার্কিং গুরুত্বপূর্ণ। নেটওয়ার্কিং বর্তমানে সবচেয়ে শক্তিশালী মাধ্যম যা নারীদের একে অন্যের সঙ্গে সম্পর্ক স্থাপনের মাধ্যমে নিজেদেরকে আরো দক্ষ ও শক্তিশালী করতে সাহায্য করে। তথ্যপ্রযুক্তির এ যুগে এটি এখন সহজেই করা সম্ভব। এমন মতামত দিয়েছেন বক্তারা।

শনিবার (০১ এপ্রিল) রাজধানীর একটি দৈনিকের হলে প্রফেশনাল ইন্টেলেকচ্যুয়াল নেটওয়ার্কিং কমিটি (পিংক) আয়োজিত ‘নেটওয়ার্কিং ফর উইমেন ডেভেলপমেন্ট অ্যান্ড লিডারশিপ’ শীর্ষক গোলটেবিল বৈঠকে আলোচকরা এ মতামত দেন।

সঞ্চালনায় ছিলেন পিংক সভাপতি জহরত আদিব চৌধুরী, স্বাগত বক্তব্য রাখেন জয়েন্ট সেক্রেটারি হাবিবা নাসরিন।

বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রাক্তন অ্যাম্বাসেডর নাসিম ফেরদৌস। মূল বক্তব্যে নাসিম ফেরদৌস বলেন- নারী উন্নয়নে বিশ্বের অনেক দেশের চেয়ে বাংলাদেশের অবস্থান ভালো। তবে নেতৃত্বের জায়গায় আমরা আজও দুর্বল। এক্ষেত্রে আমাদের সংঘবদ্ধ হয়ে দক্ষতা বাড়াতে হবে। নারীদের মধ্যে আন্তঃযোগাযোগ নেটওয়ার্ক বাড়ানো উচিত।

বেসিস সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন- নারীদের নিজের জন্য চাইতে জানতে হবে এবং নিজের কথা নিজেই বলতে হবে। এগিয়ে যেতে হলে নিজেদের মধ্যকার নেটওয়ার্কিং মজবুত হওয়া জরুরি।

অন্যদের মধ্যে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সহ-সভাপতি ফারহানা এ রহমান, টেকওয়ার্ল্ড বাংলাদেশের সম্পাদক নাজনীন নাহার, এসএমই ফাউন্ডেশনের ডেপুটি জেনারেল ম্যানেজার ফারজানা খান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের অধ্যাপক জেবুন্নেসা, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরাসহ অনেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত