নিরাপত্তার চাদরে ঢাকা জাতীয় স্মৃতিসৌধ

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৬, ১৫:২৬

সাহস ডেস্ক

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শন উপলক্ষে সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে সাভারে।

আগামী শনিবার (১৫ অক্টোবর) সকালে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে সাভারে যাবেন শি জিনপিং। এর আগে আগামীকাল শুক্রবার (১৪ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ঢাকা পৌঁছবেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তাঁর আগমনের মধ্য দিয়ে ৩০ বছর পর ঢাকা সফর করবেন চীনের কোনো প্রেসিডেন্ট।   

ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) শাহ মিজান সাফিউর রহমান জানান, শনিবার (১৫ অক্টোবর) মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করতে জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে যাবেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। তাঁর এ সফর কে ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে স্মৃতিসৌধ ও এর আশপাশের এলাকায়।  

এসপি আরো জানান, শি জিনপিং সকাল ৯টায় পৌঁছবেন স্মৃতিসৌধে। সেখানে তাঁকে জানানো হবে সশস্ত্র সম্মান। এ সময় স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করবেন তিনি। পরে তিনি স্মৃতিসৌধে একটি উদয়পদ্ম গাছের চারা রোপণ করবেন।  

এ উপলক্ষে রবিবার (৯ অক্টোবর) থেকে জনসাধারণের জন্য বন্ধ রাখা হয়েছে স্মৃতিসৌধ। সাজসজ্জা ও পরিষ্কার পরিচ্ছন্নতাসহ নানা ধরনের প্রস্তুতি চলছে।  
 
ঢাকা জেলার এসপি আরও জানান, সড়কপথে শি জিনপিংয়ের সাভার সফরের সময় নিরাপত্তার কারণে তাঁর যাতায়াতের পথে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত