ভারতে বিরিয়ানিতে বিড়ালের মাংস

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৬, ১৮:৫৯

সাহস ডেস্ক

বিরিয়ানি মানেই, গরু কিংবা খাসির মাংস দিয়ে তৈরি। কিন্তু যদি গরুর মাংসর বদলে বিড়ালের মাংস দিয়ে বানানো হয়। তাহলে বিষয়টা কেমন হবে। নিশ্চয়ই লেখাটি পড়ে চোখ কপালে উঠে গেল, তাই না! এ রকমটাই সত্যি হতে চলেছিল আরেকটু হলে মাটন বিরিয়ানি বলে বিড়ালের মাংস-মাখা বিরিয়ানি খেতে হতো ক্রেতাদের, যদি চেন্নাইয়ের পুলিশ-প্রশাসন সচেতন না হতো।

১৬টি খাঁচাবন্দী বিড়ালকে শনিবার (২৯ অক্টোবর) উদ্ধার করেছে চেন্নাই পুলিশ। 

ভারতীয় সংবাদ মাধ্যম সূত্র জানায়, ওই বিড়ালের মাংস দিয়ে বিরিয়ানি রান্না করার পরিকল্পনা ছিল। আর তা বিক্রি করা হত মাটন বিরিয়ানি বলে।

চেন্নাই পুলিশের এক সদস্য জানান, কয়েকদিন ধরেই তাদের কাছে বিড়াল চুরি হওয়ার অভিযোগ জমা পড়ছিল। বিভিন্ন পরিবার থেকে তার সংগঠনের কাছে জানানো হচ্ছিল, তাদের বাড়ির পোষা বিড়ালটি চুরি হয়ে গেছে। বেশ কয়েকটি অভিযোগ জমা পড়ার পর নড়েচড়ে বসেন তারা। স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করেন এবং শনিবার এ অভিযানে নামেন তারা।

অভিযানের সময় তাদের চোখে পড়ে একটি খাঁচার মধ্যে আটকে রাখা হয়েছিল ১৬টি বিড়াল। বিড়ালগুলো জ্যান্ত অবস্থায় ফেলা হতো ফুটন্ত গরম পানির ড্রামে। বিড়ালটির মৃত্যু হলে ছাল ছাড়িয়ে কেটে তার মাংস দিয়ে বানানো হতো বিরিয়ানি। যা নাকি রীতিমতো মাটন বিরিয়ানি বলে দেদার বিকোচ্ছিল চেন্নাইয়ের বাজারে। রাস্তার পাশের কিছু অস্থায়ী দোকানদার এই অসাধু কাজ চালাচ্ছিল বলে অভিযোগ। 

বিড়ালগুলোকে উদ্ধার করার পর ক্যাট হেভেন নামে চেন্নাইয়ের একটি জায়গায় রাখা হয়। ঘটনার সঙ্গে কারা কারা জড়িত তা খতিয়ে দেখছে  চেন্নাই পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত