পরিবর্তনসহ যুক্তরাষ্ট্রকে ঐক্যবদ্ধ করার অঙ্গীকার ট্রাম্পের

প্রকাশ : ২০ জানুয়ারি ২০১৭, ১৩:১০

সাহস ডেস্ক

কনসার্টের মধ্যে দিয়ে যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্টের অভিষেকের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। সেই কনসার্টে উৎফুল্ল সমর্থকদের উদ্দেশে ডোনাল্ড ট্রাম্প বলেছেন যুক্তরাষ্ট্রকে ঐক্যবদ্ধ করার অঙ্গীকারের কথা।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৯ জানুয়ারি)সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে অবস্থিত লিংকন মেমোরিয়ালে কনসার্টে এ কথা বলেন ট্রাম্প। 

অভিষেক অনুষ্ঠানের একদিন আগে দেওয়া ওই বক্তৃতায় ট্রাম্প বলেন, আমরা দেশকে ঐক্যবদ্ধ করব। আমরা এমন কিছু করব, যা আমাদের দেশে অনেক যুগ ধরে করা হয়নি।

‘আমি প্রতিশ্রুতি দিচ্ছি, এটা পরিবর্তন আনবে। পরিবর্তন আসতে যাচ্ছে।’

অনুষ্ঠানে ট্রাম্প আরও বলেন, আমাদের সঙ্গে অনেক দক্ষ লোকজন রয়েছেন। আগের যেকোনো মন্ত্রিসভার চেয়ে আমাদের বেশি বুদ্ধিমত্তাসম্পন্ন জনবল রয়েছে বলে আমি মনে করি। 

কনসার্টে ট্রাম্পের সঙ্গে স্ত্রী মেলানিয়া ট্রাম্পসহ পরিবারের অন্যান্য সদস্য, অভিনেতা জন ভয়েট, সউল ম্যান ও গায়ক স্যাম মুর উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানে বক্তৃতাকালে ট্রাম্পের স্ত্রী মেলানিয়া বলেন, আমরা সব নাগরিকের কাছে যুক্তরাষ্ট্রকে মহান করে তুলব, আমাদের দেশের সব মানুষের কাছে।   

অন্যদিকে, ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের সময় হিসেবে শুক্রবার প্রেসিডেন্ট হিসেবে অভিষেক ঘটতে যাচ্ছে ডোনাল্ড ট্রাম্পের। শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে ট্রাম্পের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন যুক্তরাষ্ট্রের ৪৪তম প্রেসিডেন্ট বারাক ওবামা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত