ভুলে বিমান হামলায় নাইজেরীয়া টাউনে ১৫ জঙ্গি নিহত

প্রকাশ : ২২ জানুয়ারি ২০১৭, ১৭:০৪

সাহস ডেস্ক

নাইজেরিয়ার উত্তর-পূর্বাঞ্চলীয় বোর্নো রাজ্যের রান শহরে বোকো হারামের ১৫ জঙ্গি নিহত হয়েছেন বলে জানিয়েছে সামরিক ও স্থানীয় কর্মকর্তারা।

দেশটির বিমান বাহিনী জানিয়েছিল, একটি অভিযানে তাদের বিমানগুলো বোকো হারাম জঙ্গিদের শিবির ভেবে ভুল করে রানের এক শরণার্থী শিবিরে বোমা বর্ষণ করেছে। ওই বিমান হামলায় প্রায় ২০০ জন নিহত ও বহু আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা।

বিমান হামলায় ক্ষতিগ্রস্ত ওই রানেই ১৯ জানুয়ারি রাতে (বৃহস্পতিবার) বোকো হারাম জঙ্গিরা হামলা চালায়। দুটি জিপে চড়ে তারা টাউনটিতে উপস্থিত হয়ে হামলা শুরু করে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

২০ জানুয়ারি (শুক্রবার) সেনাবাহিনীর আয়োজিত এক সফরে বার্তা সংস্থা রয়টার্সের সাংবাদিক সেখানে উপস্থিত হলে রানে মোতায়েন নাইজেরীয় সেনাবাহিনীর তৃতীয় ব্যাটেলিয়নের কমান্ডার লে. কর্নেল ইগউয়ি ওমোকে বলেন, হঠাৎ আমরা দেখতে পাই, স্থানীয় বাসিন্দারা ব্যাটেলিয়ন সদর দপ্তরের দিকে ছুটে আসছে, আমরা দ্রুত সেনাদের প্রস্তুত করি। প্রায় আধঘণ্টা ধরে তাদের সঙ্গে আমাদের লড়াই হয়।

রয়টার্সের এক প্রতিনিধি সেনা ঘাঁটির সামনে মাটিতে রাখা ছয় বোকো হারাম জঙ্গির লাশ দেখেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, হামলাকারীরা নিকটবর্তী ক্যামেরুন থেকে এসে হামলাটি চালিয়েছে। সেখান থেকে ক্যামেরুন সীমান্ত ১০ কিলোমিটারের কম দূরে বলে জানিয়েছেন তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত