সুইডেনের হামলায় লরিতে পাওয়া গেল সন্দেহজনক বস্তু

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৭, ১২:২৭

সাহস ডেস্ক

সুইডেনের রাজধানী স্টকহোমে হামলায় যে লরিটি ব্যবহার করে হয়েছে তার ভেতরে সন্দেহজনক একটি বস্তু পাওয়ার কথা জানিয়েছে সুইডেন পুলিশ।

বিবিসি এক প্রতিবেদনে বলা হয়, ওই বস্তুটি চালকের আসনে পাওয়া গেছে বলে ৮ এপ্রিল (শনিবার) সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন পুলিশ কমিশনার ড্যান এলিয়াসন। তবে বস্তুটি বোমা না অন্য কিছু তা জানা যায়নি।

এই পর্যায়ে আমি বলতে পারছি না এটি একটি বোমা অথবা সে ধরনের কোনো দাহ্য বস্তু। এ বিষয়ে আমরা একটি তদন্ত শুরু করেছি, বলেন এলিয়াসন।

দেশটির পুলিশ জানায়, ওই ‘টেকনিক্যাল ডিভাইসটি’ আসলে কী তা এখনও নিশ্চিত হওয়া যায়নি, তবে বস্তুটি সেখানে থাকার কথা নয় এটুকুই বলা যায়। 

৭ এপ্রিল (শুক্রবার) এক ব্যক্তি বিয়ার বহনকারী একটি লরি ছিনতাই করে স্টকহোমের ড্রনিংয়েটেন (কুইন স্ট্রিটে) ব্যস্ত বিপণীবিতান এলাকায় ভিড়ের ওপর দিয়ে চালিয়ে একটি ডিপার্টমেন্ট স্টোরের জানালা ভেঙে ঢুকে পড়ে। এতে চারজন নিহত ও ১৫ জন আহত হন।

আহতদের মধ্যে ১০ জন এখনো হাসপাতালে ভর্তি আছে, এদের মধ্যে একজন শিশু। আহত দুই জন নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছেন। 

এ হামলার সঙ্গে জড়িত সন্দেহে ধূসর হুডি পরা এক ব্যক্তির ছবি প্রকাশের পর শুক্রবার স্টকহোমের উত্তরাংশ থেকে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। এই ব্যক্তিই ওই লরি দিয়ে চালানো হামলার সন্দেহভাজন চালক বলে শনিবার নিশ্চিত করেছে তারা।

পুলিশ হেফাজতে থাকা ওই সন্দেহভাজন উজবেকিস্তান থেকে আসা ৩৯ বছর বয়সী এক পুরুষ বলে জানিয়েছেন এলিয়াসন, তবে তার নাম প্রকাশ করেননি। সে সুইডেনে বসবাস করতো কিনা তাও পরিষ্কার নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত