কোমায় প্রসব, চারমাস পর জ্ঞান ফিরলো নারীর

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৭, ১৬:৪৯

সাহস ডেস্ক

আর্জেন্টিনার এক নারী পুলিশ সড়ক দুর্ঘটনায় কোমায় চলে গিয়েছিলেন। তখন তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। এরপর কোমাতে থেকেই জন্ম দেন সন্তানের। সন্তান জন্মের চার মাস পর গত ২০ এপ্রিল (বৃহস্পতিবার) স্বাভাবিক জীবনে ফিরে আসেন অ্যামেলিয়া বান্নান (২৪) নামের ওই নারী। বোনের ছেলে মনে করে কোলে তুলে নেন নিজের সন্তানকে। পরে বিষয়টি জানতে পেরে দু’চোখ বেয়ে গড়িয়ে পড়ে অশ্রু।  

২০১৬ সালের শেষ দিকে অ্যামেলিয়া গাড়ি দুর্ঘটনার শিকার হন। তখন থেকেই তিনি কোমায় ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, যখন ছেলেকে অ্যামেলিয়ার কাছে নেওয়া হয়, তখন তিনি ভেবেছিলেন এটা তার বোনের ছেলে। পরে তাকে সেই সুখবর দেওয়া হয়।

সব ধরনের বৈজ্ঞানিক যুক্তি উপেক্ষা করে ওই নারী সন্তান প্রসব এবং কোমা থেকে ফিরে আসাকে ‘অলৌকিক’ বলছেন তার পরিবার।

এনডিটিভি জানায়, আর্জেন্টিনা পুলিশের সদস্য ৩৪ বছর বয়সী অ্যামেলিয়া বান্নান গত ১ নভেম্বরের দুর্ঘটার শিকার হন। সেসময় তিনি গর্ভবতী ছিলেন। দুর্ঘটনায় তিনি কোমায় চলে যান। পোসাডাস শহরের একটি হাসপাতালে তার চিকিৎসা চলতে থাকে। একই সাথে পরিকল্পনামতো তার গর্ভাবস্থাও পূর্ণতা পেতে থাকে।

অবশেষে সব শঙ্কা কাটিয়ে বড় দিনের কয়েক ঘন্টা আগে বান্নান ছেলে সন্তান জন্ম দেন। কোমায় থাকা অবস্থায়ই তার সিজার করা হয়। কিন্তু তার অবস্থা অপরিবর্তীত থাকে।

এসময় তার বোন তার ছেলের দেখাশোনা করছিলেন। প্রতিদিন সন্ধ্যায় ছেলেকে মায়ের কাছে নেওয়া হতো।

চলতি বছরের প্রথম দিকে অ্যামেলিয়া বান্নান কিছুটা নড়াচড়া শুরু করেন এবং চোখ মেলেন। কিন্তু গত ২০ এপ্রিল (বৃহস্পতিবার) তিনি জ্ঞান ফিরে পান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত