ভারতে সেতু ভেঙে ভেসে গেল ৩০ জন, ২ লাশ উদ্ধার

প্রকাশ : ১৯ মে ২০১৭, ১৭:২৪

সাহস ডেস্ক

ভারতের গোয়ায় তলিয়ে যাওয়া যুবকের উদ্ধারকাজ দেখতে গিয়ে ফুটব্রিজ ভেঙে নদীতে পড়ে ভেসে গেলেন কমপক্ষে ৩০ জন। শেষ খবর পাওয়া পর্যন্ত দুটি লাশ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ অনেকে।

গোয়ার সনভোরডেম এবং কারকোচেম গ্রামের মাঝে জুয়ারি নদীর শাখা নদী সনভোরডেন নদীর উপর ১৭ মে (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় এ দুর্ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, এক যুবক আত্মহত্যার জন্য নদীতে ঝাঁপ দেন। খবর পেয়ে তাকে উদ্ধারে নামেন দমকল এবং জরুরি পরিষেবা বিভাগের কর্মীরা। সেসময় ওই ফুটব্রিজের উপর কমপক্ষে ৫০জন দাঁড়িয়ে উদ্ধারকাজ দেখছিলেন। হঠাৎই ব্রিজের প্রায় ৩০ মিটার লোহার চাঙড় ভেঙে পড়লে নদীতে তলিয়ে যান তারা।

পুলিশ জানায়, ২০জন নিজেরাই সাঁতরে তীরে ওঠেন। ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়। দমকল বাহিনীর পাশাপাশি বাকিদের খোঁজে নদীতে তল্লাশি চালাচ্ছে নৌবাহিনী এবং স্বেচ্ছাসেবী সংস্থা। অনেকে ভেঙে পড়া সেতুর লোহার চাঙড়ের নিচে চাপা পড়ে আছেন বলে মনে করছে পুলিশ। মুখ্যমন্ত্রী মনোহর পারিকর ঘটনার নজরদারি চালাচ্ছেন।

গোয়ার পূর্তমন্ত্রী সুধীন দাভিলকর বলেছেন, পর্তুগিজ আমলের ওই ফুটব্রিজটির ভগ্নদশা। মেরামতের জন্য গত চার বছর ধরে তা বন্ধ আছে। তা সত্ত্বেও ওই সেতুর উপর কেন দাঁড়িয়েছিলেন মানুষরা সেই প্রশ্ন তুলেছেন মন্ত্রী।  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত