জাকার্তায় জোড়া বোমা হামলায় ৩ পুলিশ নিহত, আহত ১০

প্রকাশ : ২৫ মে ২০১৭, ১২:৩৯

সাহস ডেস্ক

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার পূর্ব অংশে সন্দেহভাজন দুই আত্মঘাতীর বোমা হামলায় তিন পুলিশ নিহত ও ১০ জন আহত হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

পুলিশ জানায়, বুধবার (২৪ মে) রাতে জাকার্তার কামপুং মেলায়ু বাস স্টেশনে পাঁচ মিনিটের ব্যবধানে দুটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

জাতীয় পুলিশের মুখপাত্র সেতিও ওয়াসিসতো জানান, হামলায় তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। প্রথমে ভাবা হয়েছিল, একজন আত্মঘাতী বোমা হামলাটি চালিয়েছে। পরে ঘটনাস্থল পরীক্ষা করে দুজন আত্মঘাতী দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়েছে বলে ধারণা পাওয়া গেছে।

এ হামলায় আরো পাঁচ পুলিশ কর্মকর্তা ও পাঁচ বেসামরিক আহত হয়েছে বলে জানিয়েছেন তিনি।

ইন্দোনেশিয়ায় গত ১৭ মাসে ইসলামিক স্টেট(আইএস)’র সহানুভূতিশীল জঙ্গি গোষ্ঠী বেশ কয়েকটি ছোটখাটো হামলা চালিয়েছে। এই হামলার সঙ্গে ইসলামি চরমপন্থার কোনো সম্পর্ক আছে কি না, তা নিশ্চিত নন বলে জানিয়েছেন ওয়াসিসতো।

এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একদল লোকের কুচকাওয়াজে পুলিশ কর্মকর্তারা পাহারা দিচ্ছিল। ‍কুচকাওয়াজের দলটি পার হওয়ার আগেই বিস্ফোরণ দুটি ঘটানো হয়।‘সন্দেহভাজন দুজনই পুরুষ। তাদের পরিচয় পরে প্রকাশ করা হবে।’

তিনি জানিয়েছেন, বিস্ফোরকগুলো প্রেসার কুকারে ভরে আনা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

ফেব্রুয়ারিতে দেশটির বান্দুং শহরে এক হামলাকারী একই ধরনের একটি বোমা ব্যবহারের চেষ্টা করেছিল। পুলিশের গুলিতে হামলাকারী নিহত হয়েছিল। ওই হামলাকারী ইসলামিক স্টেটের (আইএস) প্রতি সহানুভূতিশীল একটি চরমপন্থি নেটওয়ার্কের সঙ্গে জড়িত ছিল বলে ধারণা কর্তৃপক্ষের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত