মন্ত্রিসভায় গরিব কাউকে চাই না : ট্রাম্প

প্রকাশ : ২২ জুন ২০১৭, ১৮:১৮

সাহস ডেস্ক

মন্ত্রিসভায় কোনো গরিব মানুষ একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক পদে থাকুক তা চান না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আইওয়া অঙ্গরাজ্যে আয়োজিত সমাবেশে মন্ত্রিসভায় ধনী ব্যক্তিদের নেওয়ার বিষয়টি সম্পর্কে এভাবেই যুক্তি খণ্ডন করলেন তিনি।

স্থানীয় সময় বুধবার (২১ জুন) রাতে অনুষ্ঠিত ওই সমাবেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘কেউ একজন বলেছিল, কেন আপনি অর্থনীতির দায়িত্ব একজন ধনী ব্যক্তির হাতে ছাড়ছেন? হ্যাঁ এটা সত্য। উইলবার (বাণিজ্যমন্ত্রী উইলবার রস) বাণিজ্যের দায়িত্বে থাকা একজন অতিধনী ব্যক্তি। জবাবে  আমি বলেছি, কারণ আমরা এই ধরনের চিন্তা করার মতো মানুষই চাই।’

ট্রাম্পের দাবি উইলবার রস এবং বাণিজ্য উপদেষ্টা গ্যারি কোহেন এই পদের জন্য অনেক কিছু ছাড় দিয়েছেন। বিশেষ করে গোল্ডম্যান সাকসের সাবেক প্রধান কোহন, যিনি অনেক বড় অংকের বেতন ছেড়ে এসেছেন।

ট্রাম্প যোগ করেন, ‘আমি ধনী-দরিদ্র নির্বিশেষে সবাইকে ভালোবাসি। কিন্তু এই বিশেষ পদের জন্য আমি কোনো দরিদ্র মানুষকে চাই না। বিষয়টা বোঝা গেছে?’

কৃষিমন্ত্রী সনি পার্ডু এবং উইলবার রসের সঙ্গে ভ্রমণে বেরিয়েছেন ট্রাম্প। এ সময় গতকাল বিকেলে আইওয়ায় স্থানীয় কমিউনিটি কলেজে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত