ভুল করে কিশোরকে গুলি করে হত্যা করলো মার্কিন পুলিশ

প্রকাশ : ২৪ জুন ২০১৭, ১৫:৫৭

সাহস ডেস্ক

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের ডেপুটিদের গুলিতে এক ১৭ বছর বয়সী কিশোর নিহত হয়েছে।শেরিফ অফিসের দাবি, একটি কুকুরকে গুলি করতে গেলে তা লক্ষ্যভ্রষ্ট হয়ে ওই আরমান্ডো গার্সিয়া মুরো নামের ওই কিশোরের বুকে আঘাত করে। আর তাতেই মৃত্যু হয় তার।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, ২২ জুন (বৃহস্পতিবার) সকালে এ ঘটনা সংঘটিত হয়।

পামডেলের বাসিন্দা মুরোর স্বজনরা এ ঘটনার বিচার চেয়েছেন। টেনিয়া ব্যারন নামে এক ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু ক্ষোভ জানিয়ে বলেন, এটি কোনও দুর্ঘটনা নয়। এ ব্যাপারে তদন্ত হওয়া প্রয়োজন।

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, ২২ জুন (বৃহস্পতিবার) সকালে লস অ্যাঞ্জেলেস পুলিশের কাছে একটি ফোন আসে এবং অভিযোগ করা হয় একটি এলাকায় অত্যন্ত উচ্চস্বরে গান বাজছে। ক্যালিফোনিয়া কর্তৃপক্ষ জানায়, পরিস্থিতি মোকাবেলায় ওই এলাকায় যাওয়ার পথে একটি কুকুর এসে ডেপুটিদের পথ আটকায় এবং এক কর্মকর্তাকে কামড়ে দেয়। সেসময় কিশোর মুরো কুকুরটিকে শান্ত করে একটি অ্যাপার্টমেন্টের পেছনে সরিয়ে নিয়ে যায়। কিছুক্ষণ পর কুকুরটি আবার বের হয়ে আসে। পেছন পেছন ওই কিশোরও এগিয়ে আসে। তখন ৫ ফুট দূর থেকে কুকুরটিকে লক্ষ্য করে গুলি করেন দুই ডেপুটি। কিন্তু ওই গুলি কুকুরকে আঘাত না করে আরমান্ডো মুরোর বুকে আঘাত করে। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানে মৃত্যু হয় তার।  

শেরিফের কার্যালয় থেকে এ ঘটনাকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে উল্লেখ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত