ভারতের উপরাষ্ট্রপতি হিসেবে ভেঙ্কাইয়া নাইডুর শপথ

প্রকাশ : ১১ আগস্ট ২০১৭, ১৭:১৬

সাহস ডেস্ক

ভারতের উপরাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপির প্রার্থী এম ভেঙ্কাইয়া নাইডু। প্রাক্তন কূটনীতিক গোপালকৃষ্ণ গান্ধীকে ২৭২ ভোটের ব্যবধানে হারিয়েছেন ভেঙ্কাইয়া। আজ শুক্রবার (১১ আগস্ট) সকালে রাজধানী নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের দরবার হলে তাঁকে শপথবাক্য পাঠ করান ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

পরপর দুবার ভারতের উপরাষ্ট্রপতি হিসেবে  বৃহস্পতিবার (১০ আগস্ট) দায়িত্ব শেষ হয় কংগ্রেস নেতা হামিদ আনসারির।  এর একদিন পর শুক্রবার (১১ আগস্ট) তার স্থলাভিষিক্ত হন ভেঙ্কাইয়া নাইডুর।

শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংসহ রাজ্যসভা ও লোকসভার আইনপ্রণেতারা। শপথ গ্রহণের পর ভেঙ্কাইয়া নাইডুকে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী মোদি ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং।

গত ৫ আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী দলের প্রার্থী গোপালকৃষ্ণ গান্ধীকে পরাজিত করে জয়ী হন বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চার (এনডিএ) প্রার্থী ভেঙ্কাইয়া নাইডু। জয়ের পর নাইডু বলেন, ভারতের উন্নয়নে সব মানুষের যে অধিকার রয়েছে, সেই অধিকার রক্ষা করতে সচেষ্ট থাকবেন তিনি।

আজ শুক্রবার (১১ আগস্ট) রাষ্ট্রপতি ভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার আগে ভেঙ্কাইয়া নাইডু দিল্লির ডিডিইউ পার্কে দীনদয়াল উপাধ্যায়ের মূর্তিতে শ্রদ্ধা জানান। এর পর তিনি দিল্লির পটেল চকে সর্দার বল্লভ ভাই প্যাটেলের স্মৃতিসৌধেও শ্রদ্ধা জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত