মার্কিন ১০ নাবিকের খোঁজে জোর অনুসন্ধান

প্রকাশ : ২২ আগস্ট ২০১৭, ১৮:০৪

সাহস ডেস্ক

সিঙ্গাপুর উপকূলে একটি তেলবাহী ট্যাংকারের সঙ্গে যুক্তরাষ্ট্রের মিসাইল ডেস্ট্রয়ারের (ক্ষেপণাস্ত্র বিধ্বংসী) সংঘর্ষে নিখোঁজ ১০ মার্কিন নাবিকের অনুসন্ধান কার্যক্রম জোরদার করা হয়েছে। মার্কিন নৌবাহিনী ও মেরিন কর্পসের ডুবুরিরা ওই সংঘর্ষের  এলাকায় তল্লাশি চালাচ্ছেন।

যুক্তরাষ্ট্রের নৌ বাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ২২ আগস্ট (মঙ্গলবার) যুক্তরাষ্ট্রের নৌ ও মেরিন বাহিনীর ডুবুরিরা রণতরীর ক্ষতিগ্রস্ত অংশ এবং সংঘর্ষের এলাকায় অনুসন্ধান কাজে যুক্ত হয়েছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, ২১ আগস্ট  (সোমবার) সকাল থেকে শুরু হওয়া অভিযানে অংশ নিয়েছে বেশ কিছু জাহাজ ও বিমান। সিঙ্গাপুরের পূর্বাঞ্চল এবং মালাক্কা প্রণালির সাগর এলাকায় চালানো অভিযানে মার্কিন নৌবাহিনীর পাশাপাশি মালয়েশিয়া ও সিঙ্গাপুরের নৌবাহিনীর অন্তত সাতটি জাহাজ অংশ নিয়েছে।

মালয়েশিয়ার এক কর্মকর্তা জানান, যে স্থানে তেলবাহী ট্যাংকারের সঙ্গে মার্কিন ডেস্ট্রয়ারের সংঘর্ষ হয়েছে সেখানে সাগর এখন উত্তাল। তিন ফুট উচ্চতার ঢেউ আছে সেখানে।

২১ আগস্ট (সোমবার) স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় বন্দরে তরী ভেড়ানোর সময় এদুর্ঘটনা ঘটে। প্রাথমিক রিপোর্টে জানা যায়, জাহাজের একপাশ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউএসএস জন ম্যাককেইন নামে ওই যুদ্ধজাহাজটিকে সিঙ্গাপুরে থামানোর সময় লাইবেরিয়ার ওই তেলবাহী ট্যাংকারের সঙ্গে সংঘর্ষ হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত